পতাকা বৈঠকে ৪ বাংলাদেশিকে ফেরত দিল মিয়ানমার - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২২-০৬-০২ ০৭:৪৩:৪৮

পতাকা বৈঠকে ৪ বাংলাদেশিকে ফেরত দিল মিয়ানমার

নিজস্ব  প্রতিবেদক :  কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের সীমান্ত রক্ষাকারী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) রিজিওন পর্যায়ে পতাকা বৈঠকে ৪ বাংলাদেশি জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার।

বুধবার (১ জুন)দুই দেশের প্রতিনিধি বৈঠক শেষে সন্ধ্যা ৭টায় টেকনাফ-২ বিজিবি সদর দপ্তরে এ সংক্রান্ত এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে কক্সবাজার রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাসম-উস সাকিব জানান, মিয়ানমার বিজিপি সীমান্তের সন্ত্রাসী দমনে বাংলাদেশের সহযোগিতা চান এবং কোনো সন্ত্রাসী যেন আস্তানা গড়ে তুলতে না পারে সেজন্য বাংলাদেশের বিজিবিকে সর্তক থাকার জন্যও আহবান জানান।

তিনি বলেন, সীমান্ত সু-রক্ষার পাশাপাশি মাদক, চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ রোধ করাসহ নানান বিষয় নিয়ে আলোচনা হয়েছে। দুই দেশের সীমান্তে বালু উত্তোলনের বিষয়ে আলোচনা হয় এবং রোহিঙ্গা অনুপ্রবেশ যাতে না ঘটে সে বিষয়ে তাদের আহবান জানানো হয়েছে।

এর আগে সকাল ১০টায় বৈঠকে বাংলাদেশের পক্ষে কক্সবাজার রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাসম-উস সাকিবের নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধি দল এবং মিয়ানমারের পক্ষে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ১৯ নম্বর বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ব্রিগেডিয়ার জেনারেল এইচটেট লুইন এর নেতৃত্বে ১৫ জনের প্রতিনিধি দল মংডু টাউন শিপে অংশ নেন।

বৈঠকে অন্যান্যদের মধ্যে রামু সেক্টর কমান্ডার কর্নেল মো. আজিজুর রউফ, ডিজিএফআই কর্নেল হাসনাত আহমেদ, টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মুহাম্মদ ইফতেখার, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক মো. আরিফুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব মোহাম্মদ রাশেদ হোসাইন চৌধুরী, টেকনাফ ২ বিজিবি অপারেশন অফিসার মো. মোহতাসিন বিল্লাহ (শাকিল)সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আরো সংবাদ