কক্সবাজার এলএ শাখায় দুর্নীতি ঠেকাতে মতবিনিময় সভা - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১ মে ২০২৪ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৭-৩০ ১৩:৫২:০৭

কক্সবাজার এলএ শাখায় দুর্নীতি ঠেকাতে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক :  সরকারের মেগা প্রকল্পের কাজ চলমান রয়েছে দ্বীপ উপজেলা মহেশখালীতে। মেগা প্রকল্পকে ঘিরে মহেশখালীর বিভিন্ন ইউনিয়নে ভূমি অধিগ্রহণ অব্যাহত রয়েছে। ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত মালিকদের ক্ষতিপূরণের অর্থ পরিশোধে অনিয়ম-দুর্নীতি প্রতিরোধ ও মধ্যস্ততাভোগীর দৌরাত্ম্য বন্ধের লক্ষে উপজেলার ধলঘাটায় ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করে মহেশখালী উপজেলা প্রশাসন।

শনিবার (৩০ জুলাই) দুপুরে ধলঘাটার প্রকল্প এলাকায় এ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আমিন আল পারভেজ বলেন, যারা প্রকৃত ভূমি মালিক তারা নিজের জমির ক্ষতিপূরণ পাবেন, এ জন্য ভূমি মালিকদের কারো মুখাপেক্ষী হতে হবে না। কোনো দালালের মাধ্যমে কাজ না করে নিজের কাজ নিজে করার অনুরোধ জানিয়ে তিনি আরও বলেন, কোনো কাজে হয়রানির শিকার হলে সরাসরি দায়িত্বপ্রাপ্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা অথবা আমার সাথে যোগাযোগ করবেন। যেকোন প্রকার দুর্নীতি প্রতিরোধে কক্সবাজার জেলা প্রশাসন অধিকতর সচেষ্ট রয়েছে।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিনের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ধলঘাট ইউনিয়নের চেয়ারম্যান কামরুল হাসান, মাতারবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান এস.এম আবু হায়দার, ক্ষতিগ্রস্ত ভূমি মালিকগণ ও অধিগ্রহণ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

আরো সংবাদ