কক্সবাজারে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০১৯-১২-১২ ১৯:৩৫:০৬

কক্সবাজারে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক: “সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হয় র‌্যালী ও আলোচনা সভা। সকালে র‌্যালিটি জেলা প্রশাসকের কার‌্যালয় চত্বর থেকে জেলা প্রশাসক মো: কামাল হোসেনের নেতৃত্বে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।র‌্যালীতে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: শাজাহান আলি, অতিরিক্ত জেলা প্রশাসক মো: মাসুদুর রহমান মোল্লা, জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক মো: সফিউদ্দিনসহ পদস্থ সরকারি কর্মকর্তা,বিভিন্ন সরকারি দপ্তর,শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী অংশ নেয়।[the_ad id=”36442″]
র‌্যালী শেষে জেলা প্রশাসনের শহিদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: কামাল হোসেন। অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো: আমিন আল পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম মাহফুজুর রহমান, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নাসিরউদ্দিন,ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ জাফরুল্লাহ নূরীসহ শিক্ষক-শিক্ষার্থী বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো: কামাল হোসেন বলেন, এই দিবসটি উদযাপনের মাধ্যমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্প্রসারণের ক্ষেত্রে বর্তমান সরকারের অবদান প্রচারের পাশাপাশি তরুণ প্রজন্ম যেন তাদের মেধা-মননের মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবে নিজেদেরকে সম্পৃক্ত করতে উদ্বুদ্ধ হয়, সে বিষয়ে ভূমিকা রাখতে সক্ষম হবে। ডিজিটাল বাংলাদেশ আজ দেশে-বিদেশে প্রশংসিত এবং অনুকরণীয়। দেশের মানুষ এই রূপকল্পের সুফল ভোগ করছে।
পরে ছাত্র-ছাত্রীদের প্রেজেন্টেশন ও বিভিন্ন অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরো সংবাদ