কক্সবাজারে লোক জড়ো করে সহায়তা দিলেন এমপি কমল! - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২০-০৪-০২ ১০:১০:২০

কক্সবাজারে লোক জড়ো করে সহায়তা দিলেন এমপি কমল!

নিউজ ডেস্ক, কক্সবাজার কন্ঠ : করোনা ভাইরাস সংক্রমণ যাতে সারা দেশে ছড়িয়ে না পড়ে সেজন্য সারা দেশে ১০ দিন পরে আরোও ২ দিন সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এই সময়ে নাগরিকদের ঘরে থাকার আহবান জানিয়েছেন সরকার। নাগরিকদের ঘরে থাকা নিশ্চিত করতে মাঠে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন সেনাবাহিনী।
এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে সব ধরনের গণজমায়েত নিষিদ্ধের ঘোষণা করেছে সরকার। কিন্তু এই নির্দেশনা উপেক্ষা করে শ্রমজীবী মানুষদের জড়ো করে কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ কমল সহায়তা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার মুখে পড়েছেন। ১ এপ্রিল বিকেলে রামু চৌমুহনী ষ্টেশন ও খিজারী হাই স্কুল মাঠে সহ¯্রাধিক মানুষের অংশগ্রহণে তিনি এ সহায়তা দেন। সহায়তা হিসেবে দিলেন ১০ কেজি চাউলসহ নিত্যপণ্যের জিনিস। অথচ কয়েকদিন আগে তিনি মাইকিংয়ে প্রচার করেছিলেন চলাচলের ক্ষেত্রে কমপক্ষে তিন ফুট দূরত্ব বজায় রাখার যা ছিল করোনা পরিস্থিতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা।
করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব মেনে চলা ও মানুষকে ঘরে থাকতে যখন সরকার সবচেয়ে বেশি জোর দিচ্ছেন তখন একটি আসনের শীর্ষ জনপ্রতিনিধি এমন কা- সবাইকে অবাক করছে। তার এই কর্মকা-কে চূড়ান্ত রকমের অসচেতনতা হিসেবে অভিহিত করে সমালোচনা করছেন অনেকেই।
১ এপ্রিল ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, সাহায্য করতে গিয়ে কোনও লোকসমাগম করা যাবে না। ওয়ার্ড পর্যায় গিয়ে জনগণকে সচেতন করে দরকার হলে বাড়ির কাছে পাড়া মহল্লায় গিয়ে সাহায্য-সহযোগিতা দিতে হবে। বাড়ি বাড়ি পৌঁছে দেয়ার ব্যবস্থা করতে হবে বলে নির্দেশ দেন। অথচ ১ দিনের মাথায় এসে দায়িত্বশীল পদে থেকে স্বাস্থ্য ঝুঁকির এই কাজ নিয়ে প্রশ্ন উঠেছে।
সেখানে উঠানো ছবি বিভিন্ন ফেসবুক পেইজে প্রকাশ পেয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, বেশি লোক মিলে একজনের হাতে খাদ্য সহায়তা তুলে দিচ্ছেন। সাহায্যপ্রার্থী মানুষগুলো পরস্পর ঘেঁষাঘেষি করে এমপির দিকে হাত পেতে আছেন। করোনা ভাইরাস নিয়ে চলমান পরিস্থিতিতে বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন কক্সবাজারের সচেতন মানুষ। তাছাড়া এমপি কমলের গা-ঘেঁষে দাঁড়িয়ে থাকতে দেখা যায় উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনে নেতা ও জনপ্রতিনিধিরা।
নিরাপদ দূরত্ব ছাড়াও প্রশাসন গত কিছুদিন থেকে সবাইকে মাস্ক ব্যবহারে বাধ্য করছেন। কিন্তু তাদের কারো মুখে মাস্ক নেই। বার বার হাত ধোয়ার কথা বলা হচ্ছে। এদের কয়জন হাত ধুতে পেরেছেন সেটাও অজানা। তাদের স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি উপেক্ষিত হয়ে প্রাধান্য পাচ্ছে বিগলিত মনে তাদের হাতে তুলে দেয়া ১০ কেজি চালসহ বিভিন্ন পণ্যের প্যাকেট।
এমপি কমল নিজের হাতে সহায়তা দেয়ার দৃশ্য নিয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই সমালোচনা মুখর হয়েছেন। তারা বলছেন, প্রধান কাজটি করার জন্য তার অনেক জনবল আছে। দ্বিতীয়ত তিনি নিজে এবং আরো যাদের সাথে নিয়ে সহায়তা দেয়ার কাজ করেছেন কেউ সুরক্ষা উপকরণ ব্যবহার করেননি।
জানা গেছে, রামু চৌমুহনী ষ্টশনে বিমর্ষ মুখে দাঁড়িয়ে থাকা পিকাপ (মিনিট্রাক), বাস, কোস্টার, রামু লাইন, কক্সলাইন, মাইক্রোবাস, ছারপোকা, জীপ, সিএনজি, টমটম, ভ্যান, রিক্সা শ্রমিক ও হোটেল শ্রমিকসহ বিভিন্ন শ্রমজীবীদের প্রত্যেকের মাঝে সহায়তা তুলে দেন।

আরো সংবাদ