টেকনাফে ভয়ংকর মাদক আইসসহ কারবারি আটক  - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২১-০৩-০৪ ১৪:১২:১৫

টেকনাফে ভয়ংকর মাদক আইসসহ কারবারি আটক 

টেকনাফে ভয়ংকর মাদক আইসসহ কারবারি আটক 

টেকনাফ প্রতিনিধি :  কক্সবাজারের টেকনাফের জাদিমুড়া এলাকা থেকে প্রায় ৩ কোটি টাকার মূল্য মানের ২ কেজি ভয়ংকর মাদক আইসসহ আব্দুল্লাহ নামের এক মাদক কারবারীকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা। বুধবার (৩ মার্চ) রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকা থেকে মাদক আইসসহ তাকে আটক করা হয়। আটক মো. আব্দুল্লাহ হ্নীলা ইউপি জাদিমুড়া এলাকার গোলাল নবীর ছেলে।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের এক প্রেস ব্রিফিংয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ জোনের সহকারী পরিচালক সিরাজুল মোস্তফা মুকুল জানান, অনেকদিন যাবৎ মিয়ানমার থেকে ভয়ংকর মাদক আইস বা “ক্রিস্টাল মেথ” এর চালান বাংলাদেশে পাচার হয়ে আসছে এমন সংবাদের ভিত্তিতে সম্ভাব্য স্থানে গোপনে নজরদারী বাড়ানো হয়েছে। উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকায় ২ সহোদরের বাড়িতে আইসের চালান মজুদ রাখা হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে সহকারী পরিচালক সিরাজুল মোস্তফা ও পরিদর্শক জিল্লুর রহমানের নেতৃত্বে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন সময়ে ২ কেজি আইসসহ আব্দুল্লাহকে আটক করতে সক্ষম হয়। এসময় তার সহযোগী আব্দুর রহমান কৌশলে পালিয়ে যায়। পরে মাদকের চালান ল্যাবরেটরিতে পাঠিয়ে নিশ্চিত হওয়া গেছে যে, উদ্ধার মাদক শক্তিশালী আইস। যা ভয়ংকর মাদক ইয়াবার চেয়ে বহুগুন শক্তিশালী বলে জানান তিনি। যা ইতিমধ্যে দেশে উদ্ধার হওয়া আইসের সবচেয়ে বড় চালান। উদ্ধারকৃত আইসের যার আনুমানিক মূল্য প্রায় তিন কোটি টাকা।

তিনি আরও জানান, এর আগে ঢাকায় ৬শ গ্রাম আইস উদ্ধার করা হয়েছিল। আটক করা হয়েছিল বেশ কয়েকজনকে। এ ঘটনায় আটক ব্যক্তিকে টেকনাফ থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

আরো সংবাদ