টেকনাফে ২ রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২০-০৭-০৬ ০৮:২৯:০২

টেকনাফে ২ রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের টেকনাফে বিজিবি’র  সঙ্গে বন্দুকযুদ্ধে  দুই রোহিঙ্গা নিহত হয়েছে। বিজিবির দাবি, নিহত দুই রোহিঙ্গা মাদক পাচারকারী। আজ  ৬ জুলাই ভোরে অবরাং গ্রামের নানীরবাড়ি এলাকার নাফ নদীর তীরে এ বন্দুকযুদ্ধ হয়। নিহতরা হলেন, আলম ও মো. ইয়াছিন। বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট‌্যানেন্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এ তথ‌্য নিশ্চিত করেন।

তিনি জানান, সীমান্ত দিয়ে বাংলাদেশে ইয়াবার একটি বড় চালান ঢুকতে পারে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টহল দল অবরাং গ্রামের নানীরবাড়ি এলাকার নাফ নদীর তীরে অবস্থান নেয়। পরে টহল দল দুই তিনজন ব্যক্তিতে নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। তীরে ওঠার সঙ্গে সঙ্গে টহল দল তাদের চ্যালেঞ্জ করলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু টহলদল তাদের ধাওয়া করলে ইয়াবা পাচারকারীরা গুলি করে। বিজিবিও পাল্টা গুলি করে। এতে দুই মাদক পাচারকারী গুলিবিদ্ধ হয়। আহত হয় বিজিবির দুই সদস‌্য।

গুলিবিদ্ধ দুইজনকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে জরুরি চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন‌্য কক্সবাজার সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।  ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, ১টি চায়না পিস্তল ও ২ রাউন্ড চায়না পিস্তলের তাজা গুলি উদ্ধার করা হয়। আহত ব্যক্তিদের হাসপাতালে নিয়ে যাওয়ার সময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাম পাওয়া যায়। তারা দুইজনই উখিয়া কুতুপালং ও বালুখালী আশ্রয় শিবিবের রোহিঙ্গা। লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

আরো সংবাদ