সঙ্কট মোকাবিলায় মিয়ানমার থেকে আসছে পেঁয়াজ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৯-১৮ ২১:২৫:০৬

সঙ্কট মোকাবিলায় মিয়ানমার থেকে আসছে পেঁয়াজ

মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দর দিয়ে আসছে পেঁয়াজ। হঠাৎ করে দেশের বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় সংকট মোকাবিলায় ব্যবসায়ীরা মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি করছেন। গত তিনদিনে টেকনাফ স্থলবন্দর দিয়ে ২৩৩.৩৭০ মেট্রিক টন পেঁয়াজ খালাস করা হয়েছে।

শুল্ক বিভাগ সূত্র জানায়, মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুটি ট্রলারে সাদ্দাম ও আরফাত নামে দুই ব্যবসায়ীর ৫০.২৪৫ মেট্রিক টন পেঁয়াজ স্থলবন্দরে আসে। গত ১৫ সেপ্টেম্বর মিয়ানমার থেকে নতুন করে পেঁয়াজ আসা শুরু হয়েছে। ওই দিন বন্দরে ১৭৮.১৮০ মেট্রিক টন পেঁয়াজ আসে। এর পরের দিন আসে ৪.৯৪৫ মেট্রিক টন। সব মিলিয়ে তিনদিনে এসেছে ২৩৩.৩৭০ মেট্রিক টন পেঁয়াজ।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, দেশের বাজারে পেঁয়াজের দাম বাড়তি থাকায় মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি করা হচ্ছে। কয়েক দিনের মধ্যে আরও কয়েশ মেট্রিক টন পেঁয়াজ টেকনাফ বন্দরে আসবে।

স্থলবন্দর মহাব্যবস্থাপক মো. জসিম উদ্দিন বলেন, মিয়ানমার থেকে ট্রলারে করে পেঁয়াজ আসছে। স্থানীয় বাজারে পেঁয়াজের সংকট মোকাবিলায় আমদানি করা হচ্ছে।

টেকনাফ স্থলবন্দর শুল্ক কর্মকর্তা মো. আবছার উদ্দিন বলেন, মিয়ানমার থেকে এই বন্দর দিয়ে পেঁয়াজ আসা শুরু হয়েছে। গত তিন দিনে ২৩৩. ৩৭০ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। আমদানিকৃত পেঁয়াজ দেশের বিভিন্ন স্থানে পাঠিয়ে দেওয়া হয়েছে।

আরো সংবাদ