কক্সবাজার কন্ঠ’র মিলন মেলা-প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-০৪-১৪ ০৭:১৯:৪৮

কক্সবাজার কন্ঠ’র মিলন মেলা-প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

শহীদুল করিম শহীদ:নিউজ পোর্টাল কক্সবাজার কন্ঠ এর উদ্যোগে বার্ষিক মিলন মেলা ও সংবাদকর্মীদের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। ১৩ এপ্রিল উখিয়া উপজেলার ইনানী সী-বীচ সংলগ্ন বনবিভাগের রেস্ট হাউজের হল রুমে দিনব্যাপী নানা কর্মসূচী ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হয়েছে।
সকাল ৮টায় কক্সবাজার প্রেসক্লাব হতে বাসযোগে ইনানী বীচের উদ্দেশ্য যাত্রা করেন কক্সবাজার কন্ঠ পরিবার। সার্বিক সহযোগিতায় ছিলেন পর্যটনের পাঠক প্রিয় দৈনিক আমাদের কক্সবাজার পরিবার।
সকাল ১০ টায় কক্সবাজার কন্ঠ ও আমাদের কক্সবাজার পত্রিকার যৌথ উদ্যোগে আয়োজিত “সামাজিক যোগাযোগ মাধ্যম ও সংবাদকর্মীদের পেশাগত সুরক্ষা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা উদ্ধোধন করেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নিকারুজ্জামান চৌধুরী।
উক্ত প্রশিক্ষণে গণমাধ্যমকর্মীদের পেশাগত সুরক্ষার অংশ হিসেবে সংবাদ তৈরী করণের কৌশল, শারীরিক, ডিজিটাল, ফৌজদারি আইন থেকে সুরক্ষা, আন্তর্জাতিক মানদন্ড ও আইসিটি সুরক্ষা এবং লিঙ্গ ভিত্তিক সুরক্ষা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন বরণ্য সাংবাদিক ড. আলী আজম বাবলা, সাইফুর রহিম শাহীন, আমানুল হক বাবুল ও জসিম সিদ্দিকী।
প্রশিক্ষণে সংবাদককর্মীদের আইনগত প্রতিবন্ধকতা বিষয়ে টিপস উপস্থপন করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ আইনজীবি ইমাম হোসেন চৌধুরী। প্রশিক্ষণে প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার ৩০ জন সংবাদকর্মী অংশগ্রহণ করেন।
প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে ঘন্টাব্যাপী মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত মূল্যায়ন পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন দৈনিক ইনানী ও কক্সবাজার নিউজ এজেন্সীর নিজস্ব প্রতিবেদক মোহাম্মদ ইসমাঈল, ২য় স্থান অধিকার করেছেন দৈনিক ইনানী ও কক্সবাজার কন্ঠের বিশেষ প্রতিবেদক আনম হাসান, ৩য় স্থান অধিকার করেছেন দৈনিক ইনানী ও কক্সবাজার কন্ঠ’র নিজস্ব প্রতিবেদক কায়সার হামিদ।
এদিকে উক্ত প্রশিক্ষণ কর্মশালায় বিজয়ী ৩ সংবাদকর্মীসহ এবং আয়োজক কমিটি ওশান গ্রুপের পক্ষ থেকে বিশ্বের নান্দনিক সমুদ্র সৈকত কুয়াকাটায় থাকা খাওয়াসহ ২ দিনের পরিভ্রমনের জন্য যাবতীয় ফ্রি সুযোগ-সুবিধা পেয়েছেন। তার এই উৎসাহ ও উদারতার জন্য আয়োজক কমিটি ওশান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. আলী আজম বাবলার প্রতি কতৃজ্ঞতা জানিয়েছেন।
অনুষ্ঠানসূচিতে মধ্যে কবিতা আবৃতি, দেশীয় গান, র‌্যাফেল ড্রসহ সনদ বিতরণ সম্পন্ন করা হয়। প্রশিক্ষণ কর্মশালা ও মিলন মেলায় সার্বিক সহযোগিতায় ছিলেন দৈনিক আলোকিত উখিয়া’র সম্পাদক মিজানুর রশিদ মিজান, লোকাল নিউজ এডিটর মোহাম্মদ শহীদুল্লা ও দিনকাল পত্রিকার রামু প্রতিনিধি আবু বক্কর ছিদ্দিক, দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার সিনিয়র প্রতিবেদক আতিকুর রহমান মানিক, নিজস্ব প্রতিবেদক শহীদুল করিম শহীদ, গনসংযোগ পত্রিকার সহ সম্পাদক সাইমুন আমীনসহ প্রমূখ।

আরো সংবাদ