প্রিসাইডিং ও পোলিং অফিসারদের চূড়ান্ত করছে কমিশন

কক্সবাজার: একাদশ জাতীয় নির্বাচন উপলক্ষ্যে প্রিসাইডিং এবং পোলিং অফিসারদের তালিকা চূড়ান্ত করছে কক্সবাজার জেলা নির্বাচন অফিস।
ইতোমধ্যে বিভিন্ন দপ্তর থেকে কর্মকর্তাদের নামের তালিকা প্রেরণ করা হয়েছে। সেই তালিকা থেকে বাছাই করে চূড়ান্ত তালিকা প্রণয়নের কাজ চলছে।
চূড়ান্ত তালিকা পরবর্তী প্রিসাইডিং এবং পোলিং অফিসারদের দেয়া হবে প্রশিক্ষণ। জাতীয় সংসদ নির্বাচনে কীভাবে দায়িত্ব পালন করতে হবে, তা বুঝিয়ে দিতেই হবে প্রশিক্ষণ কর্মশালা।
আগামি ১২ ডিসেম্বরের কিছুদিন পর এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হবে।
কক্সবাজার জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, চলতি বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার ৮ উপজেলায় ৫’শ ১৩টি কেন্দ্র স্থাপন করা হচ্ছে। প্রত্যেকে কেন্দ্রে ১ জন করে প্রিসাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন।
এ ছাড়া বুথ স্থাপন করা হবে ৫ হাজার ১’শ ৫৬ টি। কিছুদিন ধরে প্রিজাইডিং এবং পোলিং অফিসারদের তালিকা প্রণয়নের কাজ সম্পন্ন করা হচ্ছে।
এদিকে, আগামি ২৬ ডিসেম্বর পর্যন্ত নির্বাচনী বিলবোর্ড, পোস্টার অপসারণের শেষ সময় বেঁধে দিয়েছে নির্বাচন কমিশন। ওই সময়ের মধ্যে জেলার বিভিন্ন স্থানে স্থাপিত বিলবোর্ডের পাশাপাশি সাঁটানো পোস্টার অপসারণ করার নির্দেশ দেয়া হয়েছে।
ইতোমধ্যে কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্ব বিভিন্ন স্থানে বিলবোর্ড এবং পোস্টার অপসারণ করা হয়।
কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা বশির আহমেদ বলেন, বিভিন্ন দপ্তর থেকে প্রাপ্ত তালিকার ভিত্তিতে প্রিসাইডিং এবং পোলিং অফিসারদের প্যানেল করা হচ্ছে। তালিকা চূড়ান্ত হওয়ার পর নিয়োগপ্রাপ্তদের পরিচয়পত্র প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*