টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত ৪, ইয়াবাসহ অস্ত্র উদ্ধার - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৩-০১ ০৪:৪৬:৪৮

টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত ৪, ইয়াবাসহ অস্ত্র উদ্ধার


নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের টেকনাফে পুলিশ-বিজিবির সাথে পৃথক বন্দুকযুদ্ধে ৪ জন মাদক কারবারী নিহত হয়েছে। এ সময় লক্ষাধিক ইয়াবা, ৪টি অস্ত্রসহ তাজা কার্তুজ ও খালি খোসা উদ্ধার করা হয়েছে। এসময় পুলিশ-বিজিবির ৫ সদস্য আহত হয়েছে।
১ মার্চ ভোররাত ৩টার দিকে টেকনাফ থানা পুলিশের হাতে আটক ডাকাত, ইয়াবা কারবারী ও সন্ত্রাসী পৌর এলাকার চৌধুরী পাড়ার আব্দুল জলিলের ছেলে নজির আহমদ ডাকাত (৩০) ও হোয়াইক্যং ইউনিয়নের নয়াপাড়ার হাজী মোহাম্মদ জাকারিয়ার ছেলে গিয়াস উদ্দিন (২৯) কে নিয়ে পুলিশের বিশেষ দল বটতলী সংলগ্ন নাফনদীর সুলিশ গেইট এলাকায় অভিযানে গেলে তাদের অনুসারীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এসময় টেকনাফ থানা পুলিশের এসআই সুজিত চন্দ্র দে, এএসআই খায়রুল, কনস্টেবল এরশাদুল ও হেলাল উদ্দিন আহত হয়। পুলিশও আত্নরক্ষার্থে পাল্টাগুলিবর্ষণ করলে নজির ও গিয়াস গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থল হতে ৬ হাজার ইয়াবা, ৩টি দেশীয় তৈরী অস্ত্রসহ ৯ রাউন্ড তাজা কার্তুজ, ১৩ রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়। তাদের মৃতদেহ উদ্ধার করে টেকনাফ উপজেলা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করে। তাদের মৃতদেহ পোস্ট মর্টেমের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।
অপরদিকে ভোর সাড়ে ৫টারদিকে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের না. সুবে. মো. শাহ আলমের নেতৃত্বে ১টি টহল দল দ্রুত সাবরাং মগপাড়া কাকঁড়া প্রজেক্ট এলাকায় গেলে ইয়াবা পাচারকারীরা টহলদলের উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ ও ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ করে। এসময় বিজিবি টহলদলের একজন সদস্য আহত হয়। বিজিবিও আত্নরক্ষার্থে পাল্টা গুলি বর্ষন করলে উভয় পক্ষের মধ্যে প্রায় ১০ মিনিট গুলি বিনিময় হয়। ইয়াবা পাচারকারীরা নিরুপায় হয়ে পালিয়ে গেলে ঘটনাস্থল তল্লাশী করে ১ লাখ ইয়াবা, ১টি দেশীয় তৈরী বন্দুক ও ১টি খালী কার্তুজ, টেকনাফ সদর ইউনিয়নের খোনকার পাড়ার কালা মিয়ার ছেলে আব্দুস শুক্কুর (৪৩) গুলিবিদ্ধ ও অজ্ঞাত ১ জনসহ ২ জনের মৃতদেহ উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষনা করে। আহত বিজিবি সদস্যকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে বিজিবি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এই ব্যাপারে পৃথক মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, টেকনাফের হোয়াইক্যংয়ের নয়াপাড়ার বটতলী এলাকায় অভিযানে গেলে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে ইয়াবা ব্যবসায়ীরা। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে নজির ও গিয়াসের লাশ উদ্ধার করা হয়।

অন্যদিকে টেকনাফস্থ ২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আছাদুদ-জামান চৌধুরী জানান, সাবরাংয়ের মন্ডলপাড়া এলাকায় অভিযানে গেলে বিজিবিকে লক্ষ্য করে গুলি চালানো। এসময় আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালালে দুই ইয়াবা ব্যবসায়ী নিহত হয়।

আরো সংবাদ