মিয়ানমারে অপহৃত ৪ মাঝিমাল্লাকে ছাড়তে মুক্তিপণ দাবি

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের টেকনাফের নাফনদী থেকে একটি ট্রলারসহ অপহৃত চার মাঝিমাল্লাকে ছেড়ে দিতে মুক্তিপণ দাবি করেছে অপহরণকারীরা। ১৬ এপ্রিল রাত ৮টার দিকে ট্রলার মালিক টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ বাজার পাড়া এলাকার আমান উল্লাহ এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গতকাল মঙ্গলবার সন্ধ্যার দিকে ৯৫৯২৫০৩৩০০৭৯ এ নাম্বার থেকে তার কাছে একটি ফোন আসে। তার ট্রলার ও মাঝি মাল্লাদের ছাড়িয়ে নিতে মিয়ানমারের ২০ লাখ কিয়াট দাবি করে। যদি দাবিকৃত টাকা পরিশোধ করা হয় তাহলে ট্রলারসহ মাঝি-মাল্লাদের ফেরত দেয়া হবে। তিনি আরও জানান, দাবিকৃত টাকা পরিশোধ করতে আজ ১৭ এপ্রিল সকাল পর্যন্ত সময় নেয়া হয়। টাকা সময়মত পরিশোধ না করলে মাঝিদের ফেরত দেয়া হবে না।
১৬ এপ্রিল সকালে টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ সংলগ্ন নাফনদী এলাকা থেকে জিম্মি করে ট্রলারসহ চার মাঝি-মাল্লাকে অস্ত্রের মুখে জিম্মি করে ধরে নিয়ে যায় মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।
অপহৃত মাঝিরা হলেন, টেকনাফের শাহপরীর দ্বীপ বাজার পাড়ার বাসিন্দা আজিম উল্লাহ মাঝি, মোহাম্মদ আবদুল্লাহ, আবুল কালাম ও মোহাম্মদ হাসান। এদের মধ্যে হাসান পুরাতন রোহিঙ্গা বলে জানা গেছে।
এনিয়ে টেকনাফ-২ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, ১৬ এপ্রিল রাত ৮টা পর্যন্ত জেলে নিয়ে যাওয়ার বিষয়টি মিয়ানমার স্বীকার করেনি। তবে চার জন জেলের মধ্যে একজন মিয়ানমারের রোহিঙ্গা বলে নিশ্চিত হওয়া গেছে। তারা নদী পার হয়ে ওপার গেছেন।কিন্তু মিয়ানমার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা অস্বীকার করেন। প্রতিবাদলিপি পাঠানোর কাজ প্রক্রিয়াধীন ও নিশ্চিত না হয়ে কিছু বলা যাচ্ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*