ঘূর্ণিঝড়ের প্রভাবে পড়ছে প্রচন্ড গরম, প্রশাসনের প্রস্তুতি সভা - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৫-০২ ১৩:৪৩:৩৭

ঘূর্ণিঝড়ের প্রভাবে পড়ছে প্রচন্ড গরম, প্রশাসনের প্রস্তুতি সভা

জসিম সিদ্দিকী, কক্সবাজার: ঘূর্নিঝড় ফণী মোকাবেলায় কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে প্রস্তুতিমূলক সভা। ২ মে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুল আফসারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান,আইনশৃংখলা বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
সভায় উপকূলীয় এলাকায় ৫’শ আটত্রিশ আশ্রয় কেন্দ্রসহ খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ। প্রস্তুত রাখা হয়েছে প্রায় ১০ হাজার উদ্ধার কর্মী। এছাড়া জরুরী ত্রাণ সহায়তার জন্যে ৯ লক্ষ টাকা আর ৪০০ মেট্রিক টন চাল বরাদ্দ আছে। দুই লক্ষাধিক মানুষকে বিতরণ যোগ্য শুকনো খাবারও মজুদ রাখা হয়েছে বলে সভায় জানানো হয়। উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন বাহিনীর আঞ্চলিক প্রধানগণ, বিদেশি এনজিওদের আঞ্চলিক প্রধানগণ, দূর্যোগকালীন বিভিন্ন স্বেচ্ছাসেবক সংস্থার প্রধানগণসহ কক্সবাজার জেলার সুশীল সমাজের ব্যক্তিবর্গ।
এদিকে ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে প্রচন্ড গরম অব্যাত রয়েছে। এতে কক্সবাজারসহ গোটা উপকূলের মানুষের মাঝে ব্যাপক প্রভাব পড়েছে। প্রবল ঘূর্ণিঝড় ফণী ৩ মে বিকেল নাগাদ ওড়িশা উপকূল অতিক্রম করে কিছুটা দুর্বল অবস্থায় ৪ মে নাগাদ বাংলাদেশে আঘাত হানতে পারে বলে আবহাওয়াবিদদের আশঙ্কা। ক্ষয়ক্ষতি এড়াতে কক্সবাজার জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন নানা ধরণের প্রস্তুতি গ্রহন করেছে।

আরো সংবাদ