মনখালী বিট কর্মকর্তার সহযোগিতায় চলছে বেপরোয়া পাহাড় কাটা!


নিজস্ব প্রতিবেদক:কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের মাদারবনিয়ায় নির্বিচারে চলছে পাহাড় কাটা। স্থানীয়দের অভিযোগ এসব কাজে বিট কর্মকর্তা নিজেই জড়িত! পরিবেশ বিধংসী কাজে তিনি সহযোগিতা করছেন। এতে ধ্বংস হচ্ছে পাহাড়ের পাশাপাশি বনায়নও।
জানাগেছে, উখিয়া উপজেলার ১নং জালিয়াপালং ইউনিয়নের মৃত. আব্দুল হাসিমের ছেলে জহির আহমদের নেতৃত্বে উদ্বোগজনকভাবে পাহাড় কাটা ও বনায়ন কাটা হচ্ছে। এভাবে নির্বিচারে পাহাড় ও গাছ কাটায় সচেতন বিবেকবান মানুষকে বিবেককে নাড়া দিচ্ছে। সরজমিনে জানাগেছে, মনখালী বিটের অধীনে মাদারবনিয়া এলাকায় ২০১২/২০১৪ সালের সামাজিক বনায়নের গাছ ও পাহাড় কাটা হচ্ছে। দিন-দুপুরে এভাবে পাহাড় ও গাছ কাটলেও মনখালী বিটের কর্মকর্তা মনজুরুল আলম চৌধুরী নিরব ভুমিকা পালন করছে।
এদিকে পাহাড় ও গাছ কাটায় জড়িতরা জানান, বিট কর্মকর্তাকে টাকা দিয়ে ম্যানেজ করে পাহাড় আর বনভূমি ধ্বংস করে আসছে। এসব পরিবেশ বিধংসী কাজের নাটের গুরু হচ্ছে হেডম্যান মোস্তাক। পাহাড় খেকো জহির আহমদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে বিট কর্মকর্তা তার সহযোগিতার কথা অস্বীকার করে বলেন, পাহাড় ও বনায়ন ধ্বংসের ঘটনা তদন্ত করে দেখবো। তবে তদন্ত করার কথা বললেও তিনি এ পর্যন্ত কোনো ধরণের পদক্ষেপ গ্রহণ না করে উল্টো দর্শকের ভূমিকায় ছিলেন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*