টেকনাফ জাহাজপুরার আবু ছিদ্দিকের বিরুদ্ধে জাল ভিসা বিক্রির অভিযোগ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৮-০৮ ০৪:৪৪:৫৬

টেকনাফ জাহাজপুরার আবু ছিদ্দিকের বিরুদ্ধে জাল ভিসা বিক্রির অভিযোগ


নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের টেকনাফ বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরার আবু ছিদ্দিকের বিরুদ্ধে জাল ভিসা বিক্রির অভিযোগ উঠেছে। প্রতারণার এ ঘটনায় পুরো এলাকাজুড়ে তোলপাড় চলছে। অভিযুক্ত আবু ছিদ্দিক ওই এলাকার মোহাম্মদ হোছনের ছেলে।
জানাগেছে, আইনশৃংখলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে এলাকার সহজ সরল মানুষের কাছ থেকে মোটা অংকের টাকার বিনিময়ে দীর্ঘদিন ধরে আবু ছিদ্দিক কৌশলে সৌদি আরবের জাল ভিসা বিক্রি করে আসছে। উক্ত ভিসা নিয়ে অনেকেই সৌদি আরব গিয়ে নির্যাতন আর প্রতারণার শিকার হয়ে স্বদেশে ফিরে এসে পথে বসেছে। এব্যাপারে ভুক্তভোগিরা তার কাছে কিছু বললে উল্টো তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে।
এমন একজন ভুক্তভোগি হলেন বাহারছড়া ইউনিয়নের হলবনিয়া এলাকার হাজী নুরুল ইসলামের ছেলে মোহাম্মদ ইলিয়াছ। তার কাছ থেকে জানাগেছে, বছরখানিক আগে আবু ছিদ্দিক তার কাছ থেকে ৩ লাখ টাকা নিয়ে একটি সৌদি আরবের ভিসা দেয়। ওই ভিসা নিয়ে সৌদি আরব পৌঁছালে আইনশৃংখলা বাহিনী তাকে জাল ভিসা নিয়ে ওই দেশে প্রবেশ করায় দায়ে জেল হাজতে প্রেরণ করে। পরে দেশে এসে তিনি বিষয়টি আবু ছিদ্দিককে অবগত করে। আবু ছিদ্দিক ক্ষিপ্ত হয়ে তার বিরুদ্ধে উল্টো একাধিক মিথ্যা মামলা দায়ের করে।
এদিকে বিষয়টি নিরুপায় হয়ে ভুক্তভোগি ইলিয়াছ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অবগত করে। চেয়ারম্যান উক্ত প্রতারককে নিয়ে ভরা পরিষদে বিচারে বসে। পরে চেয়ারম্যানসহ অপরাপর ইউপি সদস্যদের নিয়ে ঘটনাটির বিচার বিশ্লেষণ করে তাকে ওই ৩ লাখ টাকা ফেরত দিতে বলে। কিন্তু প্রতারক আবু ছিদ্দিক চেয়ারম্যানের কথা অমান্য করে উল্টো ইলিয়াছের বিরুদ্ধে মামলা দায়ের করে নিজেই সাদামাঠা হওয়ার অপচেষ্টা অব্যাহত রাখছে! এব্যাপারে প্রতারক আবু ছিদ্দিকের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে মিয়ানমার জিরো পয়েন্টে অবস্থান করছে বলে জানায়।
এ ঘটনা সুষ্ট তদন্তপূর্বক উক্ত প্রতারকের বিরুদ্ধে সংশ্লিষ্ট প্রশাসনের কাছে আইনগত সহযোগিতা চেয়েছেন ভুক্তভোগি ইলিয়াছ।

আরো সংবাদ