অতিরিক্ত যাত্রীবহন, সেন্টমার্টিনগামী ২ জাহাজে জরিমানা - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০২-১৭ ১২:০১:৪৩

অতিরিক্ত যাত্রীবহন, সেন্টমার্টিনগামী ২ জাহাজে জরিমানা

অতিরিক্ত যাত্রীবহন, সেন্টমার্টিনগামী ২ জাহাজে জরিমানা

কক্সবাজার :  ইনানী জেটিঘাট হয়ে সেন্টমার্টিনগামি পর্যটকবাহী ২ টি জাহাজকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহনের কারণে এ জরিমানা প্রদান করা হয়। যেখান বার আউলিয়া নামের জাহাজকে ১ লাখ টাকা এবং কর্ণফুলি জাহাজকে ৩০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

আজ শনিবার সকালে উখিয়া উপজেলার সহকারি কমিশনার (ভ‚মি) সালেহ আহমেদ এ অভিযান পরিচালনা করেন।

সহকারি কমিশনার (ভূমি) সালেহ আহমেদ জানিয়েছেন, বার আউলিয়া জাহাজে ধারণ ক্ষমতার অতিরিক্ত আড়াই শত যাত্রী এবং কর্ণফুলি জাহাজে ধারণ ক্ষমতার অতিরিক্ত এক শত যাত্রী পরিবহণ করছিল। একই সঙ্গে বার আউলিয়া জাহাজের কর্তৃপক্ষের বিরুদ্ধে আগত পর্যটকদের হয়রানী-নাজেহালের অভিযোগ ছিল। ফলে জরিমানা প্রদান করা হয় এবং সর্তক করা হয়েছে।

কর্ণফুলি জাহাজের কক্সবাজারের ম্যানেজার হোসাইন ইসলাম বাহাদুর ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, বার আউলিয়া নামের জাহাজের ধারণ ক্ষমতা ৮৫০ জন, যেখানে যাত্রী ছিল ১০৭০ জন। ফলে ২২০ জন অতিরিক্ত যাত্রী ছিল। কর্ণফ‚লি জাহাজের ধারণ ক্ষমতা ৭৫০ জন, যেখানে যাত্রী ছিল ৮৫০ জন। ওখানে ১ শত অতিরিক্ত যাত্রী ছিল।

তিনি বলেন, মিয়ানমারের সীমান্ত পরিস্থিতির কারণে ১০ ফেব্রুয়ারি থেকে টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী সকল জাহাজ বন্ধ করা হয়েছে। এখন পর্যটন মৌসুম এবং পর্যটকের চাপ রয়েছে। এতে অতিরিক্ত পর্যটক সেন্টমার্টিনের যেতে আগ্রহী। যে কারণে কিছু অতিরিক্ত টিকেট বিক্রি করে দিয়েছে সংশ্লিষ্ট কাউন্টারগুলো। এটা না করতে বলে দেয়া হয়েছে।

আরো সংবাদ