ইসলাম গ্রহণ করে যা বললেন গার্মেন্টসকর্মী - কক্সবাজার কন্ঠ

রোববার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রবিবার

বিষয় :

প্রকাশ :  ২০২৩-০৭-২৩ ০৮:৪৭:১০

ইসলাম গ্রহণ করে যা বললেন গার্মেন্টসকর্মী

ইসলাম গ্রহণ করে যা বললেন গার্মেন্টসকর্মী

জসিম সিদ্দিকী, কক্সবাজার : হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন গার্মেন্টসকর্মী। ইসলাম গ্রহণের পর তার নতুন নাম রাখা হয় মোহাম্মদ আব্দুর রহমান (৩১)। তার আগের নাম ছিল বিরণ কান্তি দে। এর মাধ্যমে আড়াই বছর আগে করা ইসলাম ধর্ম গ্রহণের প্রতিজ্ঞা অবশেষে গেল বছরে পূরণ করতে সক্ষম হয়েছেন এই গার্মেন্টস কর্মী। ইসলাম ধর্ম গ্রহণের পর হলফনামার মাধ্যমে তিনি নিজের নামও পরিবর্তন করেন।

ইসলাম গ্রহণ করা মোহাম্মদ আব্দুর রহমান প্রতিবেদককে বলেন, ২০২০ সাল থেকে ইসলামী বিভিন্ন বই পড়ে ইসলামের প্রতি ভালোবাসা সৃষ্টি হতে থাকে। এরপর মুসলিম বন্ধুদের কাছ থেকে ইসলাম ধর্ম সম্পর্কে জানার আগ্রহ জন্মায়। সেখান থেকেই ২০২০ সালের অক্টোবরের ২০ তারিখ ইসলাম ধর্ম গ্রহণ করি।

বিরণ কান্তি দে (মোহাম্মদ আব্দুর রহমানের) জন্মস্থান কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের বড়ছড়া গ্রামে। তিনি বাবা-মার বড় ছেলে। তারা ভাইবোন ৩ জন। বাবা নিরদন চন্দ্র দে একজন দিন মজুর।

ইসলাম গ্রহণের পর মোহাম্মদ আব্দুর রহমান চট্টগ্রাম শহরের একটি গার্মেন্টসে চাকরি করেন। তিনি ইসলাম ধর্ম গ্রহণের পর বিয়ে করে চট্টগ্রাম শহরে বসবাস শুরু করেছেন। ইসলাম গ্রহণের পর এলাকার মুরব্বি, বন্ধু ও বড় ভাইয়েরা সব রকমের সহযোগিতা তাকে করেন বলে জানান।

মোহাম্মদ আব্দুর রহমান আরও বলেন, আমি ইসলাম সম্পর্কে জানার জন্য অনেক বই, কিতাব পড়ি। আল্লাহ ও তার প্রেরিত রাসূল সম্পর্কে জানি। আমি সত্যতা পাই ইসলাম ধর্মের। এরপর ইসলাম সম্পর্কে আরও জানতে ওয়াজ শুনতাম। একপর্যায়ে ইসলামের প্রতি ভালোবাসা জন্মে। তখন থেকেই লুকিয়ে নামাজ পড়তাম আমি। প্রায় দুই বছর এলাকার বাইরে গিয়ে লুকিয়ে নামাজ পড়েছি।

তিনি বলেন, আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্ম গ্রহণের আগে থেকেই নামাজ পড়তাম। ধর্মীয় নিয়ম-কানুন মানতাম। ইসলাম ধর্ম গ্রহণ ও ভালোবাসা জন্মানোর কারণ জানিয়ে তিনি বলেন, গেল ২ বছর আগে আমি পরপর তিন দিন ঘুমন্ত অবস্থায় স্বপ্নে দেখেছি যে, আমি নামাজরত অবস্থায় আছি এবং সালাত আদায় করছি।

ইসলাম গ্রহণের পর পরিবারের সঙ্গে যোগাযোগ হয়েছে কিনা জানতে চাইলে মোহাম্মদ আব্দুর রহমান বলেন, হ্যাঁ, আমার বাবা ও বোনদের সঙ্গে যোগাযোগ করেছি। কিন্তু তারা আমাকে আগের ধর্মে ফিরে যেতে বলে। আমি সবার কাছে দোয়া চাই, আল্লাহ যেন আমাকে যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে সাহায্য করেন এবং আমি যেন আল্লাহর প্রিয় একজন গোলাম হতে পারি।

আরো সংবাদ