কক্সবাজারে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২১-০৯-২৫ ১৩:২০:৪৯

কক্সবাজারে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

কক্সবাজারে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

বার্তা পরিবেশক :  কক্সবাজারে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া প্রথম পর্ব চলে দুপুর ১ টা পর্যন্ত। এতে সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল।

দুই পর্বের অনুষ্ঠানে ১ম পর্বে আমন্ত্রিত অতিথিদের সমন্বয়ে এবং ২য় পর্বে বেলা ২ টা থেকে ৫ টা পর্যন্ত বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতি জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল বলেন কক্সবাজার জেলার মাদক মামলার দ্রæত বিচার নিষ্পত্তিতে সবার একান্ত সহযোগীতা আবশ্যক। এছাড়া তিনি আরও বলেন, আদালতে বিচারাধীন বিপুল পরিমাণ দেওয়ানী ও ফৌজদারী মামলা দ্রæত বিচার নিষ্পত্তিতে বিজ্ঞ আইনজীবীগণের ভূমিকা একান্ত আবশ্যক এবং মামলার আধিক্ষ্য বিবেচনায় কক্সবাজার জেলায় আরো দুইটি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ও ২টি যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত প্রতিষ্ঠা করা একান্ত জরুরী।

অনুষ্ঠানে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ মোসলেহ উদ্দীন, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মুহাম্মদ ফারুকী, বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালত মাহমুদুল হাসান, বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালত মুহাম্মদ সাইফুল ইসলাম সহ জজশীপ ও ম্যাজিস্ট্রেসীর সকল বিজ্ঞ বিচারক ও বিজ্ঞ ম্যাজিস্ট্রেটবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে পুলিশ সুপার, কক্সবাজার, পুলিশ সুপার পিবিআই, কক্সবাজার, নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত বিভাগ, সিভিল সার্জন, কক্সবাজার, তত্বাবধায়ক, কক্সবাজার সদর হাসপাতাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, বিভাগীয় বন কর্মকর্তা উত্তর ও দক্ষিণ, উপ পরিচালক, জেলা সমাজ সেবা কার্যালয়, সহকারী পরিচালক, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেল সুপার, কক্সবাজার, সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, কোর্ট ইন্সপেক্টর, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক, এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, বিজ্ঞ জি.পি, বিজ্ঞ পি.পি, , বিজ্ঞ স্পেশাল পিপিগণ, সিনিয়র এডভোকেটদের মধ্যে এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর, কামরুল হাসান, নুরুল মোস্তফা মানিক, আকতার উদ্দিন হেলালী, মোজাফ্ফর আহাম্মদ হেলালী, ইকবালুর রশিদ আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ্। অনুষ্ঠানে কোরআন তেলওয়াত করেন জেলা জজ আদালত মসজিদের পেশ ইমাম আবু তাহের, গীতা পাঠ করেন জেলা জজ আদালতের কর্মচারী প্রদীপ চক্রবর্তী।

আরো সংবাদ