কক্সবাজার কণ্ঠ হোক গণমানুষের কণ্ঠ মতবিনিময় সভায় বক্তারা - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০৮-১৭ ১৬:৩৮:২২

কক্সবাজার কণ্ঠ হোক গণমানুষের কণ্ঠ মতবিনিময় সভায় বক্তারা

কক্সবাজার কণ্ঠ হোক গণমানুষের কণ্ঠ মতবিনিময় সভায় বক্তারা

বার্তা পরিবেশক  : দেশের প্রধান অনলাইন গণমাধ্যমগুলো মফস্বলের সাধারণ সংবাদকে গুরু দেয় না। কিন্তু দেশ-বিদেশে অবস্থানরত মানুষের কাছে নিজ এলাকার একজন সাধারণ মানুষের স্বাভার্বিক মৃত্যুর সংবাদও গুরুত্বপূর্ণ। যা স্থানীয় অনলাইন পোর্টালগুলো প্রকাশ করে। জেলা শহরের অনলাইন পোর্টাল কক্সবাজার কণ্ঠ ডট কম সেই চাহিদা পূর্ণ করে হয়ে উঠুক কক্সবাজারের কণ্ঠস্বর।

বুধবার (১৭ আগষ্ট) বিকালে কলাতলী বীচ পয়েন্টের সেন্ডি রিসোর্টে কক্সবাজার কণ্ঠ এর এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। এ সভায় বক্তারা এ কথা বলেন। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি ফজজুল কাদের চৌধুরী। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পবিত্র মক্কা প্রবাসী ফোরামের সভাপতি ও কক্সবাজার কন্ঠ এর সহযোগী সম্পাদক এমএ মান্নান।

কক্সবাজার কণ্ঠ হোক গণমানুষের কণ্ঠ মতবিনিময় সভায় বক্তারা

 

এ সময় বক্তব্য রাখেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য কক্সবাজার কন্ঠ এর বিশেষ প্রতিবেদক আব্দুল মতিন চৌধুরী, বিশেষ প্রতিবেদক অধ্যাপক আমিনুল হক আমিন, কক্সবাজার কন্ঠের নিবার্হী সম্পাদক মোহাম্মদ ইসহাক হোসাইন, ইত্তেফাক পত্রিকার প্রতিনিধি আব্দুর রশিদ, ঢাকা প্রতিদিন পত্রিকার প্রতিনিধি মোহাম্মদ ইউনুছ,কক্সবাজার কন্ঠের লোকাল এডিটর মোহাম্মদ ইসমাঈল শাহ, নিজস্ব প্রতিবেদক যথাক্রমে শওকত আলম, কফিল বিন আমির, সাহাদাত হোসেন, মোহাম্মদ হোসেন, মোহাম্মদ হেলাল উদ্দিন, আব্দুল লতিফ ও মনির আহমদ প্রমুখ। কক্সবাজার কন্ঠের সম্পাদক ও প্রকাশক জসিম উদ্দিন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সঞ্চালনা করেন, সহকারি সম্পাদক জসিম উদ্দিন।

 

 

প্রধান অতিথির বক্তব্যে ফজজুল কাদের চৌধুরী বলেন, যুগের সাথে তাল মিলিয়ে চলতে না পারলে পিছিয়ে পড়তে হবে। সেটি সম্ভব হয়নি বলেন, এক সময়ের বিশ^ব্যাপী জনপ্রিয়তার শীর্ষে থাকা কোডাক ফিল্ম, নোকিয়া মোবাইল সেটসহ অনেক প্রতিষ্ঠানই বিশ^ থেকে হারিয়ে গেছে। তিনি কক্সবাজার কন্ঠের উত্তরোত্তর সফলতা কামনা করেন।

আমন্ত্রিত অতিথির বক্তব্যে এমএ মান্নান বলেন, অনলাইন গণমাধ্যমে কর্মরতরা রাষ্ট্রীয় অনেক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। সেই ব্যবস্থায় পরিবর্তন আনা প্রয়োজন। তিনি আরও বলেন, গণমাধ্যমের গ্রহণযোগ্যতা, সাংবাদিকদের ব্যক্তিগত যোগ্যতা এবং সাংবাদিকতার সামাজিক দায়বদ্ধতা নিয়ে এখন নানা প্রশ্ন উঠছে। দেশে পত্র-পত্রিকার সংখ্যা বাড়ার সাথে সাথে সাংবাদিকের সংখ্যাও বাড়ছে এবং অনেক ক্ষেত্রে এই সাংবাদিকরা পেশাগত মান এবং সমাজের প্রত্যাশা পূরণে ব্যর্থ হচ্ছেন।


কক্সবাজার কণ্ঠ হোক গণমানুষের কণ্ঠ মতবিনিময় সভায় বক্তারা

মতবিনিময় সভা শুরুতে পবিত্র মক্কা প্রবাসী ফোরামের সভাপতি এমএ মান্নানকে ফুল দিয়ে বরণ করেন কক্সবাজার কন্ঠ পরিবার। সভা শেষে কক্সবাজার কন্ঠের কর্মরত সংবাদকর্মীদের হাতে পরিচয়পত্র তুলে দেওয়া হয়।

আরো সংবাদ