কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের ইকোসেক প্রকল্পের চেক বিতরণ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৭-১৮ ১৩:২২:৫৭

কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের ইকোসেক প্রকল্পের চেক বিতরণ

বার্তা পরিবেশক : কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার হত দরিদ্র মানুষের জীবন মান উন্নয়নের লক্ষ্যে ইকোসেক (ইকোনমিক সিকিউরিটি) প্রকল্প বাস্তায়ন করছে। টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের দৈংগাকাটা কমিউনিটি থেকে সুবিধাভোগী নির্বাচন শেষে প্রত্যেক সুবিধাভোগী ও তার পরিবারের মতামতের ভিত্তিতে প্রত্যেক পরিবারের জন্য আয় বৃদ্ধিমুলক প্রকল্প গ্রহন করা হয়। সুবিধাভোগী কর্তৃক গৃহিত প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে নিজেদের আর্ত সামাজিক উন্নয়নের লক্ষ্যে উক্ত প্রকল্পের বাছাইকৃত ২৮৮ জন সুবিধাভোগীর মধ্যে ১৬ ও ১৭ জুলাই, ২০২০ ইং দৈংগাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ৮৪,৩০,০০০/- (চুরাশি লক্ষ ত্রিশ হাজার টাকা) টাকার চেক হস্তান্তর করা হয়।
চেক হস্তান্তর অনুষ্ঠানের উদ্ধোধন করেন ইউনিট সেক্রেটারী আবু হেনা মোস্তফা কামাল। উদ্ধোধনী অনুষ্ঠানের বক্তব্যে হোয়াইক্যং ইউনয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহম্মেদ আনোয়ারী বলেন এ যাবতকাল যতটি দাতা সংস্থা গরীব অসহায় পরিবারকে সাহায্য সহযোগীতা করেছেন, তারমধ্যে রেড ক্রিসেন্টই সবচেয়ে বেশি অনুদান প্রদান করেছেন, একমাত্র রেড ক্রিসেন্ট ই যে পরিমান অনুদান প্রদান করেছেন তাতে প্রতিটি পরিবারের পক্ষেই ঘুরে দাড়ানো সম্ভব।
এসময় স্থানীয় ইউপি মেম্বার বাবু ধন চাকমা, দৈংগাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক বিমল বড়ুয়া, স্থানীয় পরিবেশ রক্ষা কমিটির সভাপতি আলমগীর চৌধূরী, ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, ইকোসেক প্রকল্প কর্মকর্তা আজরু উদ্দিন সাফদারসহ ইকোসেক প্রকল্পের অন্যান্য কর্মকতা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
বর্তমান সময়ে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কথা মাথায় রেখে প্রতিদিন তিনধাপে, প্রতিধাপে ৪৮জন করে দৈনিক ১৪৪ জন করে দুইদিনে ২৮৮ জনের মধ্যে উক্ত চেক হস্তান্তর করা হয়। চেক হস্তান্তরকালীন সময়ে প্রতিটি পরিবারকে একটি করে মাদুর ও একটি করে সাবান প্রদান করা হয়।

আরো সংবাদ