জমে উঠেছে মহেশখালীর আদিনাথ মেলা   - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২৩-০২-২১ ০৩:০৯:৪১

জমে উঠেছে মহেশখালীর আদিনাথ মেলা  

জমে উঠেছে মহেশখালীর আদিনাথ মেলা  
আমিনুল হক মহেশখালী :  সনাতন ধর্মাবলম্বীদের শিব চতুর্দশী পূজা শেষে জমে উঠেছে মহেশখালীতে ১৩ দিন ব্যাপী ঐতিহাসিক আদিনাথ মেলা। সনাতন ধর্মাবলম্বীদের শিব চতুর্দশী পূজা ১৯ ফেব্রুয়ারি বিকাল ৪ টা ৮ মিনিট ৪৯ সেকেন্ডে শেষ হয়। তবে শিবের দর্শন চলছে এখনও। গতকাল ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় দান করা ছাগল, কবুতর ও মোমবাতি নিলাম অনুষ্ঠান।
এসময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড স্রাইন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং শিব পূজা ও আদিনাথ মেলা পরিচালনা কমিটির সিনিয়র সহ-সভাপতি  ব্রজ গোপাল ঘোষ, শিব পূজা ও আদিনাথ মেলা পরিচালনা কমিটির উপদেষ্টা অবসরপ্রাপ্ত শিক্ষক দিলীপ কুমার দাশ, শিব পূজা ও আদিনাথ মেলা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক  মেম্বার সুজন কান্তি দে, অর্থ সম্পাদক প্রিয়তোষ দে, সহ-সভাপতি কমল কৃষ্ণ ঘোষ, মাষ্টার তপন কান্তি দে,  প্রধান সমন্বয়কারী রতন কান্তি দে,  আদিনাথ মন্দিরের একাউন্টেন্ট লক্ষি চরন দে, সহ- অর্থ সম্পাদক প্রনব দে ঈদুল, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের প্রধান সহকারী সাগর দে, সহ-প্রচার সম্পাদক নিপেন্দ্র দে, সদস্য সনাতন দে সহ সংশ্লিষ্টরা।
এবছরের পুজায় প্রতি বছরের ন্যায় এ বছরও বাংলাদেশের প্রত্যন্ত এলাকার লোকজন ছাড়াও পার্শ্ববর্তী দেশ ভারত, নেপাল, শ্রীলংকা ও ভূটান থেকে অনেক পূজার্থী ও দর্শনার্থীগণ এসেছিলেন।মহেশখালীর শ্রী শ্রী আদিনাথ মেলা সকল সম্প্রদায়ের ঐতিহাসিক মিলন মেলা। সনাতন ধর্মাবলম্বীদের শিব পূজা শেষ হয়ে জমে উঠেছে ঐতিহাসিক আদিনাথ মেলা।
এ মেলায় সকল সম্প্রদায়ের হরদম কেনাকাটা শুরু হয়েছে। সকাল থেকে রাত পর্যন্ত বিরতিহীন ভাবে চলছে কেনাকাটা। দেশের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় মেলায় ব্যবসাও কেনাকাটার পাশাপাশি বিক্রিও ভালো  হচ্ছেন বলে ব্যবসায়ীরা জানান।

আরো সংবাদ