জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট-ডি ডব্লিউ'র যৌথ আয়োজনে সম্পাদকদের কর্মশালা শুরু - কক্সবাজার কন্ঠ

রোববার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-১০-২২ ১০:০৩:২২

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট-ডি ডব্লিউ’র যৌথ আয়োজনে সম্পাদকদের কর্মশালা শুরু

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট-ডি ডব্লিউ'র যৌথ আয়োজনে সম্পাদকদের কর্মশালা শুরু

সংবাদ বিজ্ঞপ্তি : DW Akademie এবং জাতীয় গণমাধ্যম ইনিস্টিটিউটের যৌথ আয়োজনে ২২-২৩ অক্টোবর দুই দিনব্যাপী Consultation Workshop for Editors of Regional Media Outlets শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান ২২ সেপ্টেম্বর সকালে ইনস্টিটিউটের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। এতে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) নূরুন নাহার হেনা’র সভাপতিত্ব করেন। তিনি Consultation Workshop for Editors of Regional Media Outlets শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার গুরুত্ব তুলে ধরে বলেন ‘‘ এ কর্মশালায় স্থানীয় পর্যায়ে প্রকাশিত পত্রিকার সম্পাদিক/প্রকাশকদের কর্মদক্ষতা বৃদ্ধি করবে যা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখবে।

বাংলাদেশের গণমাধ্যমের উন্নয়নে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট ও DW Akademie এর এই প্রচেষ্টা মাইলফলক হিসেবে কাজ করবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। বিকেলে গণমাধ্যম ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল কর্মশালায় সম্পদ ব্যক্তি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের অতিরিক্ত মহাপরিচালক ফায়জুল হক, DW Akademie এর প্রতিনিধি ফাহমিম ফেরদৌস ও পরিচালক (প্রশিক্ষণ অনুষ্ঠান) ড. মো. মারুফ নাওয়াজ

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উপপরিচালক (দৃশ্যসজ্জা ও রেখায়ন প্রশি.) আব্দুল মান্নান কর্মশালা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। সমন্বয়ক হিসেবে ছিলেন সহকারী পরিচালক (গণযোগাযোগ প্রশিক্ষণ) সাইফুন্নাহার তন্বী।

প্রশিক্ষণ কর্মশালায় সমগ্র বাংলাদেশের ২৬ টি জেলা থেকে স্থানীয় পর্যায়ে প্রকাশিত পত্রিকার সম্পাদক ও প্রকাশকবৃন্দ অংশগ্রহণ করেন ।

আরো সংবাদ