জাতীয় গণমাধ্যম ইনিস্টিটিউট-DW Akademie’র ২দিনের কর্মশালা সম্পন্ন - কক্সবাজার কন্ঠ

রোববার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-১০-২৪ ১০:১৯:৫৮

জাতীয় গণমাধ্যম ইনিস্টিটিউট-DW Akademie’র ২দিনের কর্মশালা সম্পন্ন

জাতীয় গণমাধ্যম ইনিস্টিটিউট-DW Akademie’র ২দিনের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

বার্তা পরিবেশক : জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে প্রকাশিত পত্রিকার সম্পাদক ও প্রকাশকদের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত  হয়েছে। DW Akademie ও জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের যৌথ আয়োজনে ২২-২৩ অক্টোবর দুই দিনব্যাপী Consultation workshop for editors of regional media Outlets শীর্ষক এ প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদপত্র প্রদান অনুষ্ঠান সোমবার (২৩ অক্টোবর) জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্টানে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) নূরুন নাহার হেনা সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ ফারুক আহমেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুগ্ম সচিব মোঃ নজরুল ইসলাম ও উপসচিব একেএম আজিজুলক, DW Akademie-র প্রোগ্রাম ডিরেক্টর প্রিয়া ইজেলবর্ন।

অতিথিরা বলেন, আঞ্চলিক সাংবাদিকদের সমস্যা ও প্রয়োজনীয়তা চিহ্নিত করতেই এই ২ দিনের কর্মশালা। আমরা সেই অনুযায়ী আমাদের পরবর্তী কার্যক্রম ডিজাইন করব। মহাপরিচালক প্রশিক্ষণ কর্মশালার গুরুত্ব তুলে ধরে তাঁর বক্তব্যে মফস্বল সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন যে, মফস্বল থেকে প্রচারিত সংবাদ সবসময় স্থানীয় পর্যায় থেকে জাতীয় পর্যায় পর্যন্ত আসে না। মফস্বলের সংবাদ আপামর জনগণ যেন জানতে পারে তিনি সে আহবান জানান।

সাংবাদিকদের নিয়ে এ আয়োজন পর্যায়ক্রমে অব্যাহত থাকবে বলেও তিনি আশা ব্যক্ত করেন।  অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের অতিরিক্ত মহাপরিচালক ফায়জুল হক, DW Akademie এর প্রতিনিধি ফাহমিম ফেরদৌস ও পরিচালক (প্রশিক্ষণ অনুষ্ঠান) ড. মো. মারুফ নাওয়াজ। প্রশিক্ষন কর্মশালা উদ্বোধনের দিন প্রশিক্ষক ছিলেন বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল। প্রশিক্ষণ কর্মশালায় সমগ্র বাংলাদেশের ২৬ টি জেলা থেকে অংশগ্রহণকারী স্থানীয় পর্যায়ে প্রকাশিত পত্রিকার সম্পাদক ও প্রকাশকগণকে সনদপত্র প্রদান করা হয়।

কর্মশালা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উপপরিচালক (দৃশ্যসজ্জা ও রেখায়ন প্রশি.) আব্দুল মান্নান । সমন্বয়ক হিসেবে ছিলেন সহকারী পরিচালক (গণযোগাযোগ প্রশিক্ষণ) সাইফুন্নাহার তন্বী। গণসংযোগ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন আবদুল হান্নান।

আরো সংবাদ