টিকা সল্পতায় উখিয়া-টেকনাফে টিকা দেয়া স্থগিত - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৮-১১ ০৭:১৮:১৫

টিকা সল্পতায় উখিয়া-টেকনাফে টিকা দেয়া স্থগিত

টিকা সল্পতায় উখিয়া-টেকনাফে টিকা দেয়া স্থগিত

নিজস্ব প্রতিবেদক :  করোনা’র ভ্যাকসিন মজুদ না থাকায় কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স টিকাদান কেন্দ্রে টিকা দেয়া স্থগিত ঘোষণা করা হয়েছে। উখিয়া ও টেকনাফ উপজেলার করোনা প্রতিরোধ কমিটির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রনজন বড়ুয়া রাজন ও টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল এ ঘোষনা দেন।

বুধবার (১১ আগস্ট) সকালে উখিয়া ও টেকনাফ উপজেলার স্বাস্থ্য এ ২ কর্মকর্তা  জানান, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত চীনের তৈরি সিনোফার্ম ভ্যাকসিন প্রথম ডোজ প্রদানের কার্যক্রম আপাতত স্থগিত থাকবে। তবে ভারতের সেরাম ইনষ্ঠিটিউটের তৈরি এস্ট্রাজেনেকার কোভশিল্ড টিকা আগে যাঁরা প্রথম ডোজ উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা কেন্দ্রে টিকা নিয়েছিলেন তাঁদের বুধবার (১১ আগষ্ট) প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত ক্রমান্বয়ে একই টিকার দ্বিতীয় ডোজ টিকা দেয়া শুরু হয়েছে।

পূর্বে ঘোষিত সিডিউল অনুযায়ী প্রথম ডোজ কোভিশিল্ড টিকা গ্রহনকারী নাগরিকদের মোবাইল ফোনে এসএমএস পাওয়া সাপেক্ষে দ্বিতীয় ডোজ টিকা নিতে ঘোষিত সময়সূচী অনুযায়ী টিকা কার্ড, এনআইডিসহ টিকা কেন্দ্রে আসার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি তারা অনুরোধ জানান।
এদিকে, কক্সবাজার জেলার অন্যান্য টিকা কেন্দ্রেও সিনোফার্মার ভ্যাকসিনের মজুদ ফুরিয়ে আসছে বলে একটি বিশ্বস্ত সুত্র জানিয়েছে।

 

আরো সংবাদ