সীমান্তে বন্য হাতির আক্রমণে বিজিবি সদস্য নিহত  - কক্সবাজার কন্ঠ

রোববার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-১০-১৯ ১৩:১৯:৪৭

সীমান্তে বন্য হাতির আক্রমণে বিজিবি সদস্য নিহত 

নিজস্ব প্রতিবেদক :  বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি সীমান্তে বন্য হাতির আক্রমণে আব্দুল মান্নান (৫৩) নামে এক বিজিবি সদস্যের মৃত্যু হয়েছে।
মঙ্গলবার (১৮ অক্টোবর) রাত ১০টায় সীমান্তের ৪৮ থেকে ৪৯ পিলারের মাঝামাঝি এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় তহিদুল ইসলাম নামে আরেক বিজিবি সদস্য আহত হয়েছেন। তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
আব্দুল মান্নান নাইক্ষ্যংছড়ি সদরের সীমান্তবর্তী ভাল্লুকখাইয়া বর্ডার অবজারভেশন পোস্টে (বিওপি) নায়েব সুবেদার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
স্থানীয়রা জানান, চোরাকারবারিরা মিয়ানমার থেকে বাংলাদেশে গরু পাচার করছে, এমন খবর পে‌য়ে বিজিবির একটি টহল দল অভিযান শুরু করে। এ সময় ভাল্লুক খাইয়া এলাকার সীমান্তের ৪৮ থেকে ৪৯ পিলারের মাঝামাঝি স্থা‌নে পৌঁছা‌লে বন্য হাতির এক‌টি দল বিজিবির টহল দলের সামনে এসে প‌ড়ে।
বি‌জি‌বির অন্য সদস‌্যরা হা‌তির দল‌কে দে‌খে পালিয়ে রক্ষা পেলেও একটি হাতির পায়ে পিষ্ট হয়ে নায়েব সুবেদার আব্দুল মান্নান ঘটনাস্থলেই মারা যান। প‌রে তার লাশ‌টি হা‌তির দল চারপাশ থে‌কে ঘি‌রে রাখে। অনেক চেষ্টার পর হা‌তির দলটিকে স‌রি‌য়ে আজ বুধবার ভোর ৪টার দি‌কে লাশ উদ্ধার করে বি‌জি‌বি।
নাইক্ষ্যংছড়ি থানার ওসি নান্টু সাহা বলেন, বিজিবি সদস্যের লাশ উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন সদরে নিয়ে আসা হয়েছে। এদিকে, বন্য হাতির উৎপাতে নাইক্ষ্যংছড়ির কয়েকটি এলাকায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে।

আরো সংবাদ