কক্সবাজারে কখন কোথায় ঈদের জামাত জেনে নিন - কক্সবাজার কন্ঠ

রোববার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২৩-০৬-২৮ ১৪:৪৩:৩৬

কক্সবাজারে কখন কোথায় ঈদের জামাত জেনে নিন

নিজস্ব প্রতিবেদক :  বৃহস্পতিবার (২৯ জুন) মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে সারাদেশে মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় ঈদের জামাত শেষে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ অনুয়ায়ী পশু কোরবানি করবেন।

ঈদের দিন জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও পৌরসভার ব্যবস্থাপনায় সকাল আটটায় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে জেলার প্রধান ঈদ জামাত। জামাতে ইমামতি করবেন কেন্দ্রীয় ঈদগাহ ময়দান জামে মসজিদের খতিব মাওলানা সোলাইমান কাসেমী। এতে রয়েছে প্রায় ১৫ হাজার মানুষের ঈদের নামাজ আদায়ের সুবিধা।

ঈদগাহ ময়দানকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে। লাগানো হয়েছে ১৬ টি সিসিটিভি ক্যামেরা। ৪০ টি লাইট এবং ১০০ টি ফ্যান লাগানো হয়েছে। বৃষ্টি পড়লে মুসল্লীদের অসুবিধা না-হয় মতো ব্যবস্থা করা হয়েছে। স্থাপন করা হয়েছে সেবা কেন্দ্র।

কক্সবাজার ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা গেছে শহরের বাহারছড়া, টেকপাড়া, উত্তর টেকপাড়া ও বায়তুশ শরফ জামে মসজিদে সকাল আটটায়, মাঝিরঘাট, বইল্ল্যাপাড়া, বড় বাজার ও তারাবনিয়ারছড়া জামে মসজিদে সকাল ৮টা ১৫ মিনিটে এবং বদর মোকাম মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা ৪৫ মিনিটে। এছাড়া সকল উপজেলায় ৮ টা থেকে সাড়ে আটটার মধ্যে ঈদ জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ঈদ জামাতকে ঘিরে কক্সবাজারে নেয়া হয়েছে পবিত্র ঈদ-উল-আযহা পালনের ব্যাপক প্রস্তুতি। বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে জেলা প্রশাসন, জেলা পুলিশসহ সকল আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

আরো সংবাদ