পাঠাও কুরিয়ার সার্ভিসে ইয়াবা পাচার, গ্রেপ্তার ৩ কারকারি - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০২-১৭ ১৩:৪১:৩২

পাঠাও কুরিয়ার সার্ভিসে ইয়াবা পাচার, গ্রেপ্তার ৩ কারকারি

পাঠাও কুরিয়ার সার্ভিসে ইয়াবা পাচার, গ্রেপ্তার ৩ কারকারি

জসিম সিদ্দিকী : পাঠাও কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অভিনব কায়দায় ইয়াবা পাচারকালে ৩জন কারবারিকে গ্রেপ্তার করেছে বিজিবি। এসময় কাভার্ড ভ্যানটি তল্লাশী করে ১০ হাজার ইয়াবা উদ্ধার করে বিজিবি। শনিবার (১৭ ফেব্রæয়ারি) বেলা ৩টার দিকে রামু ৩০ বিজিবি কক্সবাজারের মরিচ্যা চেকপোষ্টে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালিত করে। বিষয়টি নিশ্চিত করেছেন রামু ৩০ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ।

৩০ বিজিবি সূত্রে জানাগেছে, মরিচ্যা যৌথ চেকপোষ্টে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টেকনাফ হতে চট্টগ্রামগামী পাঠাও কুরিয়ার সার্ভিসের ১টি কাভার্ড ভ্যানে করে ইয়াবা পাচার করা হচ্ছে। ওই সূত্র ধরে মরিচ্যা যৌথ চেকপোষ্টে বিজিবি গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। চেকপোস্টে ওই কাভার্ড ভ্যান পৌঁছালে বিজিবি থামানোর জন্য সংকেত দেয়। বিজিবির পক্ষ থেকে কাভার্ড ভ্যানটিতে ইয়াবা রয়েছে সন্দেহ করা হলে পাচারকারিরা তা অস্বীকার করে। পরবর্তীতে বিজিবি তল্লাশী করে কাভার্ড ভ্যানের থাকা পার্সেলের মধ্যে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ১০ হাজার বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়।

এসময় কুমিল্লা জেলার নাঙ্গলকুট থানার বকশগঞ্জ কুকখালী গ্রামের আলা উদ্দিন ছেলে ওই কাভার্ড ভ্যানের চালক মাসুদ রানা (৩৪), গাইবান্ধা জেলার শাখাটা থানার ডাকবাংলা পটল পবণ তাহির এলাকার জাহিদুল ইসলামের ছেলে জামিল আহম্মেদ (২০) ও কক্সবাজারের চকরিয়া থানার কৈয়ারবিল এলাকার মুমিনুল হকের ছেলে রাহাত সরোয়ার (১৯) কে গ্রেফতার করা হয়। তল্লাশী চলাকালে ইয়াবা পাচারকাজে ব্যবহৃত কাভার্ড ভ্যানসহ ৩টি মোবাইল ফোন জব্দ করা হয়।

আটককৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে রামু থানায় হস্তান্তরের কার্যক্রম চলমান রয়েছে বলে জানান ৩০ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ।

আরো সংবাদ