আবারও পেছাল চট্টগ্রাম-কক্সবাজার রেললাইনের ট্রায়াল রান - কক্সবাজার কন্ঠ

রোববার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-১০-৩১ ১১:৩৪:১০

আবারও পেছাল চট্টগ্রাম-কক্সবাজার রেললাইনের ট্রায়াল রান

পেছাল কক্সবাজার রেললাইনের ট্রায়াল রান

নিউজ ডেস্ক :  চট্টগ্রাম-কক্সবাজার রেললাইনে ট্রেনের ট্রায়াল রানের (পরীক্ষামূলক চলাচল) তারিখ পরিবর্তন করা হয়েছে। ট্রায়াল রানের জন্য আগামী ২ নভেম্বর নির্ধারণ করা হলে তা বাড়িয়ে ৭ নভেম্বর করা হয়েছে।

দোহাজারী স্টেশন থেকে নতুন একটি ইঞ্জিনসহ ৭টি রেকের (কোচের) কম্পোজিশনে পরীক্ষামূলক ট্রেনটি আগামী ৭ নভেম্বর নবনির্মিত কক্সবাজার রুটের দোহাজারী থেকে ১০২ কিলোমিটার পথে যাত্রা করবে। কক্সবাজার পৌঁছে ট্রেনটি আবার চট্টগ্রামের দোহাজারীতে ফিরে আসবে।

পরীক্ষামূলক এ ট্রেনে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদী স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীসহ দক্ষিণ চট্টগ্রামের এবং কক্সবাজারের সকল সংসদ সদস্য থাকবেন বলে জানা গেছে।

কক্সবাজার রেললাইন প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক মুহম্মদ আবুল কালাম চৌধুরী বলেন, ‘এ লাইনের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। পরীক্ষামূলক ট্রেন ২ তারিখের পরিবর্তে আগামী ৭ নভেম্বর চলবে। ৭ নভেম্বর দোহাজারী স্টেশন থেকে কক্সবাজার যাবে ট্রেনটি।’

এর আগে রেলপথটি ট্রেন চলাচলের উপযোগী হবে বলে তিনি জানান। তিনি বলেন, ‘ট্রায়াল রানের পর ১২ নভেম্বর প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। উদ্বোধনের তারিখ ঠিক আছে।

আরো সংবাদ