বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২২-০৬-২৫ ০৮:২৪:১৯

বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : অবশেষ দীর্ঘ প্রতিক্ষার অবসান হলো। বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হলো। আজ শনিবার সকাল ১১টা ৫৮ মিনিটে মাওয়া পয়েন্টে টোল পরিশোধের পর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সেতু উদ্বোধন উপলক্ষ্যে সেখানে মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।

এরআগে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন প্রধানমন্ত্রী। সেখানে ডাক টিকেট অবমুক্ত ও সেতু নির্মাণের সাথে জরিতদের সঙ্গে ছবি তুলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলেন, পদ্মাসেতু শুধু দুই পারের বন্ধন সৃষ্টি নয়। শুধু ইট সিমেন্টের সেতু নয়। এটি আমাদের মর্যাদার প্রতীক। আমাদের সক্ষমতার পরিচয়।

এসময় দেশবাসীর পাশাপাশি পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়নে জড়িত সকলকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশের জনগনই আমার সাহসের ঠিকানা। আমি তাদের সেলুট জানাই।

এরআগে সকাল ১০টা ৫ মিনিটে পদ্মা সেতুর থিম সং পরিবেশনের মধ্য দিয়ে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়।

সেতু উদ্বোধন করতে হেলিকপ্টারে পদ্মার মাওয়া প্রান্তে পৌঁছান শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। সকাল ১০টায় সভা মঞ্চে পৌঁছান তিনি।

সুচি অনুযায়ী, প্রধানমন্ত্রী মাওয়া পয়েন্ট থেকে শরীয়তপুরের জাজিরা পয়েন্টের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন।

জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। সেখানেও মোনাজাতে যোগ দেবেন তিনি।

এরপর মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে সেতুর উদ্বোধন উপলক্ষে আয়োজিত দলের জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বিকেল সাড়ে ৫টায় হেলিকপ্টারে জাজিরা পয়েন্ট থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

আরো সংবাদ