বান্দরবানে ২ পাহাড়ের মাঝখানে টানেল - কক্সবাজার কন্ঠ

রোববার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২৩-১০-২৭ ১৩:৪৮:৫৮

বান্দরবানে ২ পাহাড়ের মাঝখানে টানেল

বান্দরবানে ২ পাহাড়ের মাঝখানে টানেল

নিউজ ডেস্ক : বান্দরবানে এবার তৈরি হলো দৃষ্টিনন্দল টানেল। শহরের বাসস্টেশন এলাকায় দু’পাহাড়ের মাঝখানে নির্মিত ৫২০ দৈর্ঘ্য ও ২৫ ফুট প্রস্থের এই টানেলটি ইতোমধ্যে সবার দৃষ্টি কেড়েছে। শুক্রবার (২৭ অক্টোবর) সকালে পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টানেলটির উদ্বোধন করেন।

শহরের মূল বাসস্টেশন ও হাফেজ ঘোনার নতুন বাসস্টেশনকে সংযুক্ত করেছে টানেলটি। টানেলটির কারণে জেলা শহরে যোগাযোগ ব্যবস্থা যেমন উন্নতি হয়েছে অপরদিকে পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানে পরিণত হয়েছে টানেলটি।

১১ কোটি টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এই টানেলটি নির্মাণ করেছে। দু’পাহাড়ের মাঝখানে এই টানেলটি নির্মাণ করতে প্রায় চার বছর সময় লেগেছে। উদ্বোধনের পর এটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে।

মন্ত্রীর সাথে উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো: হারুনুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মো: শাহ আলম, পৌর মেয়র মোহাম্মদ শামসুল ইসলাম, জেলা পরিষদের সদস্য লক্ষ্ণীপদ দাসসহ অন্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর সাংবাদিকদের বলেন, নতুন এই টানেলটি এলাকার অর্থনৈতিক ও যোগাযোগ ব্যবস্থার ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন আনবে। একইসাথে টানেলটির ভেতরের দেয়ালে চিত্রের মাধ্যমে নতুন প্রজন্মের জন্য মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরা হবে।

আরো সংবাদ