বিএনপি নেতা জাগির নিহতের ঘটনায় আজ কক্সবাজারে হরতাল - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-১১-০৭ ১৪:২৬:৪৬

বিএনপি নেতা জাগির নিহতের ঘটনায় আজ কক্সবাজারে হরতাল

তপশিল প্রত্যাখ্যান বিএনপির, নতুন কর্মসূচি আজ
কক্সবাজার :  কক্সবাজারের উখিয়ায় বিএনপি নেতা জাগির হোসেনকে হত্যা করায় আজ কক্সবাজার জেলায় সকাল-সন্ধ্যা পূর্ণ দিবস হরতাল ডেকেছে জেলা বিএনপি। মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেলে কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

নিহত নেতা জাগির হোসেন (৩৭) মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। জাগির উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পাইন্নাশিয়া গ্রামের মোহাম্মদ আলমের ছেলে এবং সাবেক যুবদল নেতা ছিলেন।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কক্সবাজারের উখিয়ায় গত ৫ নভেম্বর রাতে উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরীর বাসায় আইন-শৃংখলা বাহিনীর পরিচয়ে একদল অস্ত্রধারী যৌথভাবে বাড়িতে গিয়ে তাকে না পেয়ে ঘর ভাঙচুর করে এবং গ্রামবাসীর ওপর গুলি চালায়। এতে তিনজন বিএনপি নেতাকর্মী গুরুতর আহত হয়। আহতদের মধ্যে জাগির নিহত হন।

বিবৃতিতে নেতৃবৃন্দ গণতান্ত্রিক আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনী নির্বিচারে নেতাকর্মীদের ওপর গুলি চালিয়ে নিহত করার প্রতিবাদে কক্সবাজার জেলায় আজ বুধবার সকাল সন্ধ্য হরতালের ঘোষণা দেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ জানান, কক্সবাজার জেলায় আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগের অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে একজন বিএনপি নেতা নিহত হয়েছে। আহত হয়েছে আরও দু’জন। এছাড়া গত ২৮ অক্টোবরের পরে বিভিন্ন থানায় মামলা দিয়ে ৫৫ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

আরো সংবাদ