তারবিয়াতুল উম্মাহ মডেল মাদরাসা-হিফজখানা'র বার্ষিক সভা সম্পন্ন - কক্সবাজার কন্ঠ

রোববার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-১১-১৫ ১২:৩০:৫৮

তারবিয়াতুল উম্মাহ মডেল মাদরাসা-হিফজখানা’র বার্ষিক সভা সম্পন্ন

রামু তারবিয়াতুল উম্মাহ মডেল মাদরাসা-হিফজখানা'র বার্ষিক সভা সম্পন্ন

সংবাদ বিজ্ঞপ্তি :  রামু উপজেলার আন্তর্গত ফতেখাঁরকুল ইউনিয়নের পশ্চিম মেরংলোয়া তারবিয়াতুল উম্মাহ মডেল মাদরাসা ও হিফজখানা’র বার্ষিক সভায় রামু জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা হাফেজ আব্দুল হক বলেছেন ইসলামি মূল্যবোধ ও শান্তি সম্প্রীতি রক্ষায় মাদরাসা শিক্ষার বিকল্প নেই। তিনি আরও বলেন কুরআন তিলাওয়াতকারীর জন্য ছওয়াবের ঝর্ণাধারা প্রবাহিত হয় ইহকাল ও পরকাল পযর্ন্ত। তারবিয়াতুল উম্মাহ মডেল মাদরাসা ২০১৯ সালে প্রতিষ্ঠা হয়ে অল্প সময়ে রামু কক্সবাজার এর মধ্যে সুখ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছে।

 

অত্র প্রতিষ্ঠানের লেখা পড়ার মানের পাশাপাশি শিক্ষার্থীদের চরিত্র গঠনের প্রতি বিশেষ গুরুত্ব দেওয়া হয়।এই প্রতিষ্ঠানের সম্মানিত প্রতিষ্ঠাতা পরিচালক হাফিজ মাওলানা মুসলেহ উদ্দিন জামিল সহ সকল শিক্ষক যথাক্রমে হিফজখানা এর শিক্ষক হাফিজ মাওলানা ইমরান হোসাইন ও হাফিজ আবুল বশর এবং নুরানী শাখায় আবু বকর ছিদ্দিক, মাও দিলশাদ, ইমরান হাবীব ও মাষ্টার এনায়েত উল্লাহ রকি সহ সকল অভিভাবক এবং এলাকার সর্বস্তরের ধর্মপ্রাণ তৌহিদী জনতার অংশ গ্রহণ ও সার্বিক সহযোগিতায় বার্ষিক সভা ৪ নভেম্বর শনিবার সফল ভাবে সম্পন্ন হয়েছে। আলহামদুলিল্লাহ। বার্ষিক সভায় প্রধান মেহমান হিসাবে বক্তব্যে রাখেন আলহাজ্ব হযরত মাওলানা হাফেজ আব্দুল হক, প্রধান বক্তা মুফতি আব্দুস সোবহান আব্বাসি-সিলেট, বিশেষ বক্তা হিসাবে বক্তব্যে রাখেন উম্মাহাতুল মুমিনীন মহিলা মাদ্রাসার পরিচালক মাওলানা আব্দুর রাজ্জাক,হযরত মাওলানা ক্বারী আবু নাছের,হাফিজ মাওলানা আবুল ফয়েজ আনচারী,হাফিজ মাওলানা মুফতি শোয়াইব আবছারী,হযরত মাওলানা নুরুল হোসাইন,মাওলানা ছৈয়দুল্লাহ ফারুকী,মাওলানা আবু বকর ছিদ্দিক,মাওলানা নুরুল হোসাইন, বালিকা হিফজখানায় দায়িত্ব রয়েছেন হাফিজা জান্নাতুল মারজান।

 

অত্র মাদরাসার হিফজখানার সম্মানিত শিক্ষকগণের অক্লান্ত পরিশ্রমের ফলে এই বছর বার্ষিক সভায় আট ৮জন হাফিজ’কে পাগড়ি প্রদান এবং হাফিজের অভিভাবকদের মানপত্র প্রদান করা হয়েছে। আট জন হাফিজ যথাক্রমে হাফিজ সায়েকের পিতা মৃত নুরুল হক,হাফিজ তাহসিনের পিতা মামুন মিয়া,হাফিজ আব্দুল্লাহ আফনান রফরফের পিতা মুফতি ইয়াকুব, হাফিজ মিসবাহুল করিম রোহানের পিতা নিজাম উদ্দিন, হাফিজ হুজাইফা বিন মনছুরের পিতা হাফিজ আবুল মনছুর, হাফিজ শাহ রিয়াদের পিতা সাহাব উদ্দিন, হাফিজ ওসামা আমীর সাদাপের পিতা রোকন উদ্দিন, হাফিজ নজরুল ইসলামের পিতা নুরুল আলম এবং গত বছর যারা পাগড়ি গ্রহণ করেছেন তারা হলেন আব্দুর রহমানের পিতা ডাঃ আব্দুল্লাহ হাফিজ, আব্দুল্লাহ জামান আলীফের পিতা মামুনুর রশীদ, হাফিজ নাজিম মুস্তাসিন সাঈদের পিতা মুস্তাক আহমেদ।

 

যাঁরা অক্লান্ত পরিশ্রম করে বার্ষিক সভায় সফল করেছেন আলহাজ্ব মুস্তাক আহমেদ, আলহাজ্ব জাফর আলম, রাশেদুল আলম,ডাঃ আব্দুল্লাহ , সাইফুদ্দীন খালেদ, মামুনুর রশীদ, শৌকত, রাকিব, সাজুল আলম সহ অনেকেই। মাদরাসার বার্ষিক সভা এবং সার্বিক উন্নতির জন্য দেশ বিদেশ থেকে যারা আর্থিকসহ বিভিন্নভাবে সহযোগিতা করেছেন সকলের প্রতি মাদরাসার সম্মানিত পরিচালক হাফিজ মাওলানা মুসলেহ উদ্দিন জামিল এর পক্ষ থেকে আন্তরিক মুবারক বাদ। সকলকে আল্লাহ উত্তম প্রতিদান দান করুণ আমীন। উল্লেখ্যঃ নুরানী শাখায় নার্সারি হতে তৃতীয় শ্রেণি পযর্ন্ত হিফজখানা, বালক ও বালিকা শাখায় আবাসিক, অনাবাসিক, ডে-কেয়ার ভর্তি কার্যক্রম চলছে।

আরো সংবাদ