রোহিঙ্গা ক্যাম্পে ইউএনএইচসিআ এর শুভেচ্ছা দূত তাহসান - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৬-২০ ১৭:১৭:২৩

রোহিঙ্গা ক্যাম্পে ইউএনএইচসিআ এর শুভেচ্ছা দূত তাহসান

নিজস্ব  প্রতিবেদক  :  জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর-এর বাংলাদেশী শুভেচ্ছা দূত তাহসান খান বিশ্ব শরণার্থী দিবস উপলক্ষে রোহিঙ্গা ক্যাম্প ও উখিয়া কলেজ পরিদর্শন করেছেন। সোমবার (২০ জুন) দুপুরে উখিয়া কলেজ মিলনায়তনে কলেজের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে তিনি, শুনেন শিক্ষার্থীদের বক্তব্য। এসময় নিজের জনপ্রিয় একটি গান গেয়ে শুনান এই সংগীত শিল্পী।

এর আগে সকালে তাহসান উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান, সেখানে রোহিঙ্গা চিত্রগ্রাহকদের সাথে মতবিনিময়ের পাশাপাশি বিভিন্ন বয়সী রোহিঙ্গাদের সাথে কথা বলেন তিনি। পরে, তিনি উখিয়ায় স্থানীয় সাংবাদিকদের সাথে আলোচনায় বিশেষ এই সফরের অভিজ্ঞতার বর্ণনা দেন।

তাহসান বলেন, সারা বিশ্বের শরণার্থীদের সুরক্ষা নিশ্চিতের অংশ হিসেবে রোহিঙ্গা সংকটেও কাজ করছে ইউএনএইচসিআর। আজ ক্যাম্পে গিয়ে রোহিঙ্গাদের সাথে কথা বলে অনুধাবন করেছি নিজ দেশ ও সংস্কৃতির প্রতি তাদের নিজস্ব জাতীয়তাবোধ।

২০১৯ সাল থেকে শরণার্থীদের কথা মানুষের কাছে পৌঁছে দিতে ইউএনএইচসিআরের বিভিন্ন কার্যক্রমে যুক্ত আছেন তাহসান, ২০২১ সালে আনুষ্ঠানিকভাবে শুভেচ্ছা দূত হিসেবে তাকে নিযুক্ত করে সংস্থাটি।

আরো সংবাদ