সিনহা হত্যা মামলায় দ্বাদশ সাক্ষীর সাক্ষ্যগ্রহন চলছে - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৯-২২ ০৬:৫৪:৪৭

সিনহা হত্যা মামলায় দ্বাদশ সাক্ষীর সাক্ষ্যগ্রহন চলছে

আজ ৬ষ্ঠ দফায় টানা ৩ দিনের সাক্ষ্য গ্রহণ
আদালতে সাক্ষী দিচ্ছেন ময়না তদন্তকারি চিকিৎসক শাহীন আব্দুর রহমান ও ঘটনার  চিত্র  ধারণকারি গোয়েন্দা সংস্থার সার্জেন্ট আইয়ুব আলী :

কক্সবাজার কন্ঠ : সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার তৃতীয় দফায় তৃতীয় দিনে দ্বাদশ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ চলছে।

বুধবার (সেপ্টেম্বর) সকাল ১০ টায় থেকে দ্বাদশতম সাক্ষি হিসেবে সামরিক গোয়েন্দা সংস্থার সদস্য সার্জেন্ট আইয়ুব আলীর জবানবন্দি গ্রহণের মধ্য দিয়ে তৃতীয় দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ শুরু হয়। তিনি ঘটনার পর খবর শোনে  ঘটনাস্থলে গিয়েছিলেন।

এসময় ঘটনার পরবর্তী সেখানকার চিত্র নিজের ব্যবহৃত মোবাইল ফোনে ধারণ করেছিলেন। এছাড়া আদালতে সাক্ষ্যদানের জন্য আরও উপস্থিত রয়েছেন কক্সবাজার সদর হাসপাতালে সিনহার মৃতদেহ ময়নাতদন্তকারি আরেক চিকিৎসক শাহীন মো. আব্দুর রহমান। সাক্ষ্যগ্রহন শেষ হলে আসামী পক্ষের আইনজীবীরা সাক্ষীকে জেরা করবেন। আদালতে বিচার কার্যক্রমের সাথে যুক্ত একাধিক আইনজীবী সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগ সকাল সাড়ে ৯ টার দিকে কক্সবাজার জেলা কারাগার থেকে মামলার ১৫ আসামিকে প্রিজন ভ্যানে করে কড়া পুলিশ পাহারায় আদালতে আনা হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, এর আগে ১১ জনের সাক্ষ্যগ্রহন শেষ হয়েছে। গতকাল একদিনেই দুই জন সাক্ষী মসজিদের ইমাম জহিরুল ইসলাম ও চিকিৎসক রনধির দেবনাথের সাক্ষ্যগ্রহন ও আসামী পক্ষের আইনজীবীদের জেরা সম্পন্ন হয়। এ মামলায় আরও ৭১ জনের সাক্ষ্যগ্রহন করা হবে।

উল্লেখ্য, গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

আরো সংবাদ