সীমান্ত থেকে আটক ৩৭টি গরু প্রকৃত মালিকের কাছে হস্তান্তর - কক্সবাজার কন্ঠ

রোববার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০১-২০ ১৩:২২:৫৪

সীমান্ত থেকে আটক ৩৭টি গরু প্রকৃত মালিকের কাছে হস্তান্তর

সীমান্ত থেকে আটক ৩৭টি গরু প্রকৃত মালিকের কাছে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক :  সীমান্ত উপজেলা নাইক্ষ্যংছড়িতে আটক ৩৭টি গরু ইউএনও’র নির্দেশে ছেড়ে দিয়েছে পুলিশ। এর আগে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে গরুগুলো আটক করে। এ ঘটনাকে কেন্দ্র করে একটি প্রভাবশালী মহল তিলকে তাল বানাতে গুজব ছড়ায়। সোমবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় সীমান্ত উপজেলা নাইক্ষ্যংছড়ি সদরে এ ঘটনা ঘটে।

ভূক্তভোগি গরু ব্যবসায়ী রামু’র বাসিন্দা মোহাম্মদ আব্দুল্লাহ, সাইফুর রহমান সুজন, আশিক, মোহাম্মদ আলম ও আব্দুল্লাহ জানায়, ওইদিন বিকেলে তারা ৫জন ব্যবসায়ী মিলে গরু ক্রয় করতে গর্জনীয়া বাজার আসে। সেখান থেকে ৩৭টি গরু ক্রয় করে ছারপোকা গাড়ীযোগে ঈদগাঁও বাজারে যাওয়ার পথে ইউএনও’র অভিযানের মুখে পড়ে। পরে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা গরুগুলো প্রায় ৪ ঘন্টাব্যাপী যাচাই-বাচাই’র জন্য আটকে রাখে।

অবশেষে অধিকতর যাচাই-বাচাই করা ও গরুগুলোর ক্রয়কৃত মালিকের কাছে হস্তান্তর করার জন্য ওসিকে নিদের্শনা দেন ইউএনও। পুলিশ জিডিমূলে গরুগুলো থানা হেফাজতে রাখে এবং কাগজপত্র যাচাই-বাচাই করে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার উপস্থিতিতি হস্তান্তর করে। যার কারনে কোনো টাকা পয়সার লেনদেন হওয়ার প্রশ্নই আসে না।

তারা আরও জানায়, গেল ১৬ জানুয়ারির কিছু পত্রিকায় এ ঘটনাকে ভিন্নভাবে উপস্থাপন করে অহেতুক বানোয়াট তথ্য দিয়ে একটি মনগড়া প্রতিবেদন প্রকাশিত হয়েছে। তারা উক্ত প্রতিবেদনের তীব্র নিন্দাও জানিয়েছে।

এবিষয়ে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার জানান, এ ঘটনাকে কেন্দ্র করে কিছু অখ্যাত সংবাদকর্মী তিলকে তাল করার অচেষ্টা চালিয়েছে। গরু হস্তান্তর করার সময় তিনি উপস্থিত  ছিলেন। সেখানে কোনো টাকার পয়সার লেনদেন হয়নি। কারন ইউএনও ও ওসি বিষয়টি দেখভাল করেছেন। মূলত; প্রভাবশালী প্রতিপক্ষ তার সম্মান নষ্ট করার জন্য সংবাদকর্মীদের ব্যবহার করেছেন বলে তিনি উল্লেখ করেন।

ঘটনার বিষয়টি নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ওসি মোহাম্মদ আব্দুল মান্নান জানান, ইউএনও’র মহোদয়ের নিদের্শনায় র্দীঘ যাচাই-বাচাই করে স্থানীয় চেয়ারম্যানের উপস্থিতিতিতে আটককৃত গরুগুলো প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া জানান, আটককৃত গরুগুলো যাচাই-বাচাই করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরো সংবাদ