সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২৩-০৩-২০ ১৩:০৫:৫৪

সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

নিজস্ব  প্রতিবেদক :  বৈরি আবহাওয়ায় একদিন বন্ধ থাকার পর কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে আবারও পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। তবে আবহাওয়া আবারও বৈরীরূপ নিলে জাহাজ চলাচল বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন টেকনাফ উপজেলা প্রশাসন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ কামরুজ্জামান জানান, সোমবার (২০ মাচ) সকালে টেকনাফের দমদমিয়াস্থ বিআইডবিøউটিএ এর জেটিঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দ্যেশে পর্যটকবাহী তিনটি জাহাজ রওনা দিয়েছে। সেন্টমার্টিন রওনা দেওয়া এমভি পারিজাত, এমভি বার আউলিয়া ও কেয়ারি সিন্দাবাদ নামের জাহাজগুলোতে অন্তত ৩ শতাধিক পর্যটক ছিলেন বলে জানান ইউএনও।

গেল রোববার ভোর রাত থেকে মৌসুমী বায়ুর প্রভাবে সাগরে সৃষ্ট লঘুচাপের কারণে আবহাওয়ার বৈরী পরিস্থিতিতে পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে উপজেলা প্রশাসন টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেন। এতে চলতি পর্যটন মৌসুমে ওই নৌরুটে চলাচলকারি ৮টি জাহাজ বন্ধ রাখা হয়।

এদিকে জাহাজ চলাচল বন্ধ থাকায় শনিবার সেন্টমার্টিনে রাত্রিযাপনের জন্য অবস্থানকারি অন্তত হাজারখানিক পর্যটক আটকা পড়ে ছিলেন।

ইউএনও কামরুজ্জামান বলেন, গেল মধ্যরাত থেকে টেকনাফে আবহাওয়ার স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। এতে বাতাসের স্বাভাবিক গতিবেগ ও সাগর উত্তাল না থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়। সোমবার সকালে টেকনাফ থেকে অন্তত ৩ শতাধিক পর্যটক নিয়ে তিন জাহাজ সেন্টমার্টিনের উদ্দ্যেশ রওনা দিয়েছে।

বিকালে ওই তিনটি জাহাজ যোগে আগের দিন আটকা পর্যটকরাসহ অন্তত সহ¯্রাধিক পর্যটক সেন্টমার্টিন ছাড়ার কথা রয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে সন্ধ্যার আগেই তারা টেকনাফ ফিরবেন।

এদিকে আটকা পড়া পর্যটকরা যাতে কোন ধরণের হয়রানি ও ভোগান্তির শিকার হতে না হয় এ ব্যাপারে ব্যবস্থা নিতে স্থানীয় চেয়ারম্যান ও আইন-শৃংখলা বাহিনীর সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান ইউএনও কামরুজ্জামান।

আরো সংবাদ