ঈদের ছুটিতে হোটেল-মোটেল জোনে চলছে বিশেষ ছাড় - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোমবার

প্রকাশ :  ২০২৩-০৬-৩০ ১৩:১৬:২৮

ঈদের ছুটিতে হোটেল-মোটেল জোনে চলছে বিশেষ ছাড়

প্রস্তুত পর্যটন রাজধানী : ৩ লাখ পর্যটকের সম্ভাবনা
জসিম সিদ্দিকী কক্সবাজার : ঈদুল আজহার ছুটিতে পর্যটন রাজধানী কক্সবাজারে পর্যটক আসতে শুরু করেছেন। ঈদের দ্বিতীয়দিন থেকে কক্সবাজারে পর্যটক আগমন বৃদ্ধি পেয়েছে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। এদিকে পর্যটক টানতে বিশেষ ছাড় দিচ্ছেন হোটেলগুলো। কক্সবাজারের পাঁচ শতাধিক হোটেল-মোটেল, রিসোর্ট, গেস্টহাউস ও কটেজে চলছে বিশেষ ছাড়।
তারকা মানের হোটেলগুলোতে চলছে ৪০ শতাংশ এবং অন্যান্য হোটেল মোটেল, রিসোর্ট, গেস্ট হাউস ও কটেজগুলোতে থাকছে ৩০ থেকে ৪০ শতাংশ ছাড়। তাই এবার ঈদের টানা ছুটিতে কম খরচে কক্সবাজার ভ্রমণ পর্যটকদের জন্য স্বস্তিদায়ক হচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
ঈদুল আজহার ছুটিতে কক্সবাজার ভ্রমণে আসা পর্যটকদের নিরাপত্তায় সজাগ রয়েছে লাইফ গার্ড সংস্থা, ট্যুরিস্ট পুলিশ ও জেলা প্রশাসন।
শুক্রবার (৩০ জুন) সকাল ১১টার দিকে সৈকতের সুগন্ধা পয়েন্টে কথা হয় পর্যটক মিলনের সঙ্গে। তিনি বলেন, ঈদের ছুটি পাওয়ায় চলে এসেছি কক্সবাজার। পরিবার নিয়ে সমুদ্র সৈকতে এসে খুব ভালো লাগছে।
এখন বর্ষা, উত্তাল সাগর, একের পর এক বড় বড় ঢেউ আছড়ে পড়ছে কূলে। তার সঙ্গে রয়েছে নির্মল হাওয়া। সাগরের আসল রূপ দেখার মৌসুম এই বর্ষা ঋতু।
সৈকতে গোসল করতে আসা দম্পতি জামিন চৌধুরী ও শাহরিন চৌধুরী বলেন, এখন বর্ষা মৌসুম। ভালো লাগার একটি ঋতু। গরমে কক্সবাজার অনেকবার আসার চেষ্টা করেও আসা হয়নি। এখন এসে ভালো লাগছে।
কক্সবাজার হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি আবুল কাশেম সিকদার বলেন, ঈদুল আজহা উপলক্ষে ৫ শতাধিক হোটেল, মোটেল ও রিসোর্টে ৩০ থেকে ৪০ শতাংশ ছাড় দিলেও রুম বুকিং হয়েছে ৭০ শতাংশ।
তারপরও আমাদের  আশা, ঈদুল আজহার পরদিন থেকে সৈকতে পর্যটকদের ঢল নামবে। তাই তাদের স্বাগত জানাতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান বলেন, ঈদে কক্সবাজার ছুটি কাটাতে আসা পর্যটকদের  নিরাপত্তায় সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে ট্যুরিস্ট পুলিশ।

আরো সংবাদ