এশিয়া কাপ : বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০৭-১৯ ১২:১০:১৩

এশিয়া কাপ : বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে

এশিয়া কাপ : বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে

নিউজ ডেস্ক : এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বুধবার এশিয়া কাপের সূচি ঘোষণা করতে পারে। তার আগে খসড়া সূচি জানা গেছে। ওই সূচি অনুযায়ী, বাংলাদেশ এশিয়া কাপ শুরু করবে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে। ৩১ আগস্ট শ্রীলঙ্কার ক্যান্ডিতে হবে ওই ম্যাচ।

এরপর বাংলাদেশ গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচ খেলবে আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানে। লাহোরে ৩ সেপ্টেম্বর রাখা হয়েছে ওই ম্যাচটি। ভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে বিষয়টি জানতে পেরেছে সমকাল।

খসড়া সূচি অনুযায়ী, এশিয়া কাপ শুরু হবে ৩০ আগস্ট। মুলতানে নেপালের বিপক্ষে স্বাগতিক পাকিস্তান প্রথম ম্যাচ  খেলবে। এরপর গ্রুপ পর্বে পাকিস্তানের পরবর্তী ম্যাচ ভারতের বিপক্ষে ২ সেপ্টেম্বর। শ্রীলঙ্কার ক্যান্ডিতে রাখা হয়েছে ম্যাচটি।

বাংলাদেশের গ্রুপের অন্য দল শ্রীলঙ্কা গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে পাকিস্তানে গিয়ে। আফগানিস্তানের বিপক্ষে ৫ সেপ্টেম্বর রাখা হয়েছে ওই ম্যাচটি।

এশিয়া কাপে অংশ নেবে ছয় দল। দুই গ্রুপ থেকে চার দল সুপার ফোরে যাবে। পয়েন্টে টেবিলের চিত্র যা-ই হোক শেষ চারে গেলে পাকিস্তান এ১ এবং ভারত এ২ হিসেবে বিবেচিত হবে। অন্যদিকে শ্রীলঙ্কা বি১ এবং বাংলাদেশ বি২ হিসেবে বিবেচিত হবে। আফগানিস্তান শেষ চারে গেলে শ্রীলঙ্কা এ১ বা বাংলাদেশের বি২ তে জায়গা পাবে।

এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচ রাখা হয়েছে ৬ সেপ্টেম্বর। সুপার ফোরে যেতে পারলে ওই দিন বাংলাদেশ ও পাকিস্তান লাহোরে মুখোমুখি হবে। এরপর সুপার ফোরে যাওয়া সাপেক্ষে বাংলাদেশের পরবর্তী ম্যাচগুলো হবে ৯ সেপ্টেম্বর ও ১৪ সেপ্টেম্বর। এশিয়া কাপের ফাইনাল রাখা হয়েছে ১৭ সেপ্টেম্বর কলম্বোয়। সূত্র : সমকাল

আরো সংবাদ