কক্সবাজারে ওয়ালটন রেফারিজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৩-০৪ ১০:৩৩:৫২

কক্সবাজারে ওয়ালটন রেফারিজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

কক্সবাজারে ওয়ালটন রেফারিজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : ওয়ালটন রেফারিজ ফুটবল টুর্নামেন্ট মাঠে গড়িয়েছে শুক্রবার। ৪ মার্চ শহরের বাহারছড়া মুক্তিযোদ্ধা মাঠে সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রেফারিজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন কক্সবাজারের পুলিশ সুপার হাসানুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জেষ্ঠ্য নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও জেলা ক্রীড়া সংস্থা এবং রেফারিজ অ্যাসোসিয়েশনের কর্মকর্তাগণ। উদ্বোধনী দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় পদ্মা ও মেঘনা। এই ম্যাচে ১-০ গোলে জয়লাভ করে সরাসরি ফাইনাল নিশ্চিত করে পদ্মা। পদ্মার হয়ে গোল করেন সাইফুদ্দিন মুন্না।

অপর ম্যাচে দুর্দান্ত খেলে টাইব্রেকারে গড়ায় কর্ণফুলী ও যমুনা। টাই ব্রেকারে ৪-৫ গোলে জয়লাভ করে কর্ণফুলী একাদশ। শনিবার এই টুর্নামেন্টের ফাইনাল খেলায় পদ্মা ও কর্ণফুলী মুখোমুখি হবে।

উদ্বোধনকালে পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, সারা দেশের খেলাধুলায় ওয়ালটনের পৃষ্ঠপোষকতা প্রশংসা করার মতো। দেশের অনেক খেলাধুলায় ওয়ালটনের সহযোগিতা দেখি আমরা। মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। তরুণ-যুবকরা যত খেলাধুলায় ব্যস্ত থাকে তারা ততো মাদক থেকে দূরে থাকে। তাই সু্স্থ সবল থাকতে খেলাধুলা অপরিহার্য ভূমিকা পালন করে। আর এসবের পেছনে পৃষ্ঠপোষক হিসেবে অনন্য অবদান রাখছে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান ওয়ালটন।

এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, প্রধানমন্ত্রী নিজেও একজন ক্রীড়াবান্ধব ব্যক্তিত্ব। প্রধানমন্ত্রীর একান্ত প্রচেষ্টায় দেশের খেলাধুলা উন্নত শিখরে পৌঁছে গেছে। আর খেলাধুলাকে আরও একধাপ এগিয়ে নিতে এবং খেলোয়াড়দের উৎসাহী করতে স্পন্সর করে যাচ্ছে ওয়ালটন। শুধু ফুটবল নয়, বিভিন্ন খেলায় পৃষ্ঠপোষকতা করে ওয়ালটন। দেশকে বিশ্বের কাছে পরিচিত করতে যেকোন ধরণের খেলায় ওয়ালটন পৃষ্ঠপোষকতা করে যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার ফুটবল সম্পাদক হারুন অর রশীদ। খেলা পরিচালনা করেন মোহাম্মদ আলী। সহকারী হিসেবে ছিলেন, লালা কিং ও মোবাশ্বেরা।

এসময় উপস্থিত ছিলেন, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি অধ্যক্ষ জসিম, ক্রিকেট সম্পাদক অধ্যাপক জসিম উদ্দিন, জেলা রেফারিজ ফুটবল অ্যাসোসিয়েশনের সহ সভাপতি সুবির বড়ুয়া বুলু, তপন কুমার শর্মা, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল হামিদ প্রমুখ।

এই প্রতিযোগিতায় কক্সবাজার রেফারিজ অ্যাসোসিয়েশনের ৬০ জন রেফারি অংশ নিবেন। তাদের নিয়ে ৪টি দল গঠন করা হবে। লিগ পদ্ধতিতে খেলে সেখান থেকে ২টি দল ফাইনালে উঠবে। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়কে করা হবে পুরস্কৃত করা হবে।

এই আয়োজনের মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে মার্সেল গ্রুপ।

আরো সংবাদ