কক্সবাজারে ডিসি সাহেবের বলী খেলা-বৈশাখী উৎসব শুরু - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৫-০৬ ১৫:২২:০৩

কক্সবাজারে ডিসি সাহেবের বলী খেলা-বৈশাখী উৎসব শুরু

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ২ দিনব্যাপী ওয়ালটন ডিসি সাহেবের বলী খেলা শুরু হয়েছে। শুক্রবার (৬ মে) বিকালে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে এ খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মামুনুর রশীদ। উদ্বোধনকালে তিনি বলেন, বলী খেলা বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির সাথে ওতপ্রোতভাবে জড়িত। তাই এই খেলার জনপ্রিয়তা আরও বাড়াতে হবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এবার উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে ডিসি সাহেবের বলী খেলা।

এতে প্রধান অতিথির বক্তব্যে এমপি সাইমুম সরওয়ার কমল বলেন, এই সরকার ক্রীড়া বান্ধব। ক্রীড়াঙ্গনের উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে সরকার। বলীদের প্রশিক্ষণসহ সার্বিক উন্নয়ন করা হবে। যাতে তাঁরা স্ব স্ব এলাকায় সম্মানিত হন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, ওয়ালটন গ্রুপের সিনিয়র নির্বাহী এবার প্রায় দেশের খ্যাতনামা ৩০০ বলী অংশ নেবেন।

এছাড়া শনিবার (৭ মে) সমাপনী দিনে খেলা উৎসবমুখর করতে বাংলাদেশ কুস্তি ফেডারেশনের ৪ জন বলী অংশগ্রহন করবেন। তারমধ্যে ২ জন পুরুষ ও ২ জন মহিলা বলী। সমাপনীতে ১নং মেডেলে খেলবেন জব্বারের বলী খেলার চ্যাম্পিয়ন জীবন বলী, নুর মোহাম্মদ, বজল ও শাহজালাল বলী। ২নং মেডেলে খেলবেন হোসেন, নেছার, মাহবু, জামাল, কাজল ও আনোয়ার বলী। আর ৩নং মেডেলে খেলবেন জাফর, শফিউল্লাহ, মফিজ, সরদার, করিম, আমির হোসেন ও গিয়াস বলী। রেফারির দায়িত্ব পালন করেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আফসার উদ্দিন, নির্বাহী সদস্য রতন দাশ ও শরাফত উল্লাহ বাবুল।

বলী খেলার পাশাপাশি বৈশাখী মেলায় দেখা গেছে ঐতিহ্যবাহী নাগরদোলা, হস্তশিল্প, কুটির শিল্প, তাঁত শিল্প, বস্ত্র শিল্প, মৃৎ শিল্প ও দেশীয় পণ্যের বিপুল সমাহার।

আরো সংবাদ