কক্সবাজার কণ্ঠ-এর মিলনমেলা সম্পন্ন, ৬ জনকে সম্মাননা - কক্সবাজার কন্ঠ

রোববার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০২-২৫ ১৪:১৬:৫২

কক্সবাজার কণ্ঠ-এর মিলনমেলা সম্পন্ন, ৬ জনকে সম্মাননা

কক্সবাজার কণ্ঠ-এর মিলনমেলা সম্পন্ন, ৬ জনকে সম্মাননা

জসিম সিদ্দিকী ও আমিনুল হক : কাগজের পত্রিকাগুলো এক সময় হয়তো হারিয়ে যাবে। সেই স্থান দখল করে নেবে অনলাইন গণমাধ্যম। দেশের মূলধারার গণমাধ্যমগুলো প্রথমে বিষয়টি অনুধাবন করতে ব্যর্থ হয়। পরে যুগের চাহিদার কথা বিবেচনা করে বর্তমানে অফলাইনের চেয়ে অনলাইনকেই বেশি প্রাধান্য দিচ্ছে।

ফলে অনলাইনে সংবাদ অনুসন্ধানের দিকেই এখন সর্বশ্রেণির পাঠকের ঝোঁক। এই সুযোগে এই ক্ষেত্রেও দেখা দিয়েছে অপসাংবাদিকদের দৌরাত্ম্য। হয়তো সেই দিন আর বেশি দূরে নয়; যেদিন মূলধারার সাংবাদিকতার প্রধান ক্ষেত্র হবে অনলাইন। দেশের প্রধান অনলাইন গণমাধ্যমগুলো মফস্বলের সাধারণ সংবাদকে গুরু দেয় না। কিন্তু দেশ-বিদেশে অবস্থানরত মানুষের কাছে নিজ এলাকার একজন সাধারণ মানুষের স্বাভার্বিক মৃত্যুর সংবাদও গুরুত্বপূর্ণ। যা স্থানীয় অনলাইন পোর্টালগুলো প্রকাশ করে। জেলা শহরের অনলাইন পোর্টাল কক্সবাজার কণ্ঠ সেই চাহিদা পূর্ণ করে হয়ে উঠুক কক্সবাজারের কণ্ঠস্বর।

শনিবার (২৫ ফেব্রæয়ারি) অনলাইন পোর্টাল কক্সবাজার কণ্ঠ এর মিলন মেলা ২০২৩ উপলক্ষে আয়োজিত দিনব্যাপী নানা কর্মসূচিতে দ্বিতীয় অধিবেশনে আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন। বিকেলে ইনানী সৈকতে স্থাপিত বনবিভাগের মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলুল কাদের চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা প্রেস ক্লাবের সহ সভাপতি ফরিদুল আলম শাহীন, দৈনিক গণসংযোগ সম্পাদক সাইফুর রহিম শাহীন, উখিয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান কামরুন নাহার বেবী, হিমছড়ি পত্রিকার বার্তা সম্পাদক হুমায়ুন সিকদার, মেরিন ড্রাইভ হোটেল মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মুকিম খান, জালিয়া পালং ইউনিয়ন পরিষদের সদস্য রোজিনা আক্তার রুজি, কক্সবাজার কন্ঠ এর নির্বাহী সম্পাদক ইসহাক হোসাইন, সহ সম্পাদক নুরুল ইসলাম, জসিম উদ্দিন প্রমূখ।

সভায় সভাপতিত্ব করেন, কক্সবাজার কণ্ঠ এর সম্পাদক জসিম উদ্দিন সিদ্দিকী। সঞ্চালনা করেন, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর অর্থ সম্পাদক ছৈয়দ আলম।

প্রধান অতিথির বক্তব্যে ফজলুল কাদের চৌধুরী বলেন, যুগের সাথে তাল মিলিয়ে চলতে না পারলে পিছিয়ে পড়তে হবে। সেটি সম্ভব হয়নি বলেন, এক সময়ের বিশ^ব্যাপী জনপ্রিয়তার শীর্ষে থাকা কোডাক ফিল্ম, নোকিয়া মোবাইল সেটসহ অনেক প্রতিষ্ঠানই বিশ^ থেকে হারিয়ে গেছে। তিনি কক্সবাজার কণ্ঠ এর উত্তরোত্তর সফলতা কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক গণসংযোগ সম্পাদক সাইফুর রহিম শাহীন বলেন, অনলাইন গণমাধ্যমে কর্মরতরা রাষ্ট্রীয় অনেক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। সেই ব্যবস্থায় পরিবর্তন আনা প্রয়োজন।

সভাশেষে কক্সবাজারের বিভিন্ন শ্রেণী পেশার ৬জন গুণিজনকে কক্সবাজার কন্ঠ এর পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এবারের বর্ষসেরা প্রতিবেদক নির্বাচিত হয়েছেন সিনিয়র সাংবাদিক আমিনুল হক আমিন ও আবু বক্কর ছিদ্দিক।

আরো সংবাদ