কক্সবাজার বাণিজ্য মেলার স্বাদ পেতে শুরু করেছে কর্তৃপক্ষ - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০১-১৫ ১৩:২৭:৪৩

কক্সবাজার বাণিজ্য মেলার স্বাদ পেতে শুরু করেছে কর্তৃপক্ষ

কক্সবাজার বাণিজ্য মেলার স্বাদ পেতে শুরু করেছে কর্তৃপক্ষ

জসিম সিদ্দিকী, কক্সবাজার : জাতীয় নির্বাচনকে ঘিরে রাজনৈতিক অস্থিরতার মধ্যে ছিল দেশ। এখন কিছুটা নমনীয়তায় কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার মধুর স্বাদ পেতে শুরু করেছে মেলা কর্তৃপক্ষ। সাথে কক্সবাজারে আসতে শুরু করেছে পর্যটকেরা। ফলে পর্যটন শিল্পে ও হোটেল মোটেল জোনে সু-বাতাস বইতে শুরু করে। সারা বছর অপেক্ষায় থাকেন কক্সবাজারের ব্যবসায়ীরা। রাজনৈতিক অস্থিরতায় এতদিন লোকসান গুনতে হয়েছে তাদের। সোমবার (১৫ জানুয়ারি) থেকে কক্সবাজারে পর্যটকের আগমন বাড়ছে।

সন্ধ্যায় সরেজমিন কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী ও সুগন্ধ্যা পয়েন্টে দেখা যায় লোকে লোকারণ্য। কনকনে শীতে বেড়াতে আসা ভ্রমণ পিপাসুদের পদচারণে মুখরিত ছিল কক্সবাজার সমুদ্র সৈকত। সময়ের সাথে পাল্লা দিতে গিয়ে ব্যস্ত মানুষ সেই বিনোদনের জন্যে মেলায় ও সমুদ্রের বিশালতা দেখতে সময় বের করতে পারে না। বেড়ানোর সুযোগের অভাবে মানুষের পারিবারিক বন্ধন ও ভ্রমণ কমে যাচ্ছিল। কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলায় হরেক রকমের পণ্য সামগ্রীর ক্রয়-বিক্রয় ও বিভিন্ন বিনোদনের ব্যবস্থা রয়েছে। ভ্রমণ পিপাসুরা ও পরিবার পরিজন নিয়ে বেড়াতে আসা লোকজন সারাদিন কক্সবাজারের বিভিন্ন দর্শনীয় স্থানে বেড়ানো শেষে রাতে ভীড় করেন মেলায়। প্রত্যেকে তাদের পছন্দের পণ্যটি কিনতে পারছেন মেলাতে।
মেলা দেখতে আসা একজন গৃহিণী সাহিদা জামান বলেন, আগে প্রতিবছর কক্সবাজারে বেড়াতে আসতাম। স্বামী সংসারের কারণে এখন আর পারি না। কক্সবাজার হচ্ছে বিশ্বের সেরা পর্যটন নগরী। কোনো বছর কক্সবাজারে আসতে না পারলে পরিবারের সবারই খারাপ লাগে। এবার অনেক বছর পর পরিবারের সবাইকে নিয়ে বেড়াতে এসেছি দিনাজপুর থেকে। কক্সবাজারের পরিবেশ আমার কাছে খুব ভালো লাগে।

মেলা আয়োজক কমিটির কো চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ বলেন, নির্বাচনের কারণে কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা কিছুদিন বন্ধ ছিল। নির্বাচনের পরে মেলা পুনরায় চালু হলে দর্শনার্থীদের ভীড় দিন দিন বাড়ছে। এতে আমরা খুবই আনন্দিত। হ্নদয়ের খোরাক জোগাতে হলে তিনি সবাইকে কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলায় আসার আহ্বান জানান।

পাথুরে বীচ উখিয়া ইনানী সমুদ্র সৈকতের হোটেল ব্যবসায়ী জাহাঙ্গির সিকদার বলেন, ‘পাঁচ তারকা হোটেল টিউলিপের সামনে থেকে জাহাজে করে সেন্টমার্টিন ভ্রমণ করা যায়। তাই উখিয়ার ইনানীতে পর্যটকের সংখ্যা দিন দিন বাড়ছে।
কক্সবাজার সরকারি কলেজের গণিত বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী জেসমিন সুলতানা বলেন, ‘কক্সবাজারের যোগাযোগ ব্যবস্থার আমুল পরিবর্তন হয়েছে। এখানে রেললাইন চালু হওয়ায় সহজেই পর্যটকেরা দেশের বিভিন্ন অঞ্চল থেকে বেড়াতে আসছেন।
তাছাড়া কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের পাশে দীর্ঘ সমুদ্র সৈকত দেখতে চলে যাচ্ছে উখিয়ার ইনানীতে। সেখান থেকে জাহাজে করে যাচ্ছেন সেন্টমার্টিনে। এমনি করে বদলে যেতে শুরু করেছে কক্সবাজারের পুরো চিত্র।

আরো সংবাদ