মেয়র মুজিবসহ ৮ জনের বিরুদ্ধে মামলা : জেলাজুড়ে অবরোধ, বিক্ষোভ - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২১-১০-৩১ ১৪:০৪:০৭

মেয়র মুজিবসহ ৮ জনের বিরুদ্ধে মামলা : জেলাজুড়ে অবরোধ, বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক  :  কক্সবাজারে সাবেক ছাত্রলীগ নেতা মোনাফ সিকারকে গুলি করার ঘটনায় হওয়া মামলায় কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে জড়ানোর প্রতিবাদে জেলার বিভিন্ন স্থানে সড়ক অবরোধ ও বিক্ষোভের খবর পাওয়া গেছে। রোববার ( ৩১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কক্সবাজার শহরের বিভিন্ন পয়েন্ট টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেছে সংগঠনের নেতাকর্মীরা।

এ ঘটনাকে কেন্দ্র করে পুরো শহরে আতংক ছড়িয়ে পড়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত রাত ৮টা পর্যন্ত দফায় দফায় সড়ক অবরোধসহ বিক্ষোভ মিছিল অব্যাহত রয়েছে।

জানাগেছে, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমানসহ ১৪ জনের বির”দ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। এর প্রতিবাদে তার সমর্থকরা সড়ক অবরোধ করেছে।

রোববার (৩১ অক্টোবর) বিকেলে মামলাটি র”জু করা হয়। এরপর কক্সবাজার শহরের প্রধান সড়কে মেয়রের সমর্থকরা আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে।

কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনীর উল গীয়াস মামলা র”জুর বিষয়টি নিশ্চিত করে বলেন, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোনাফ সিকদারকে গুলি করার ঘটনায় মুজিবুর রহমানসহ ১৪ জনের বির”দ্ধে মামলা দায়ের করা হয়েছে। গুলিবিদ্ধ মোনাফ সিকদারের বড় ভাই শাহজাহান বাদী হয়ে মামলাটি করেন।

গত বুধবার (২৭ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার শহরের সুগন্ধা এলাকায় মোনাফ সিকদারসহ দুইজনকে গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। মোনাফ সিকদারের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মোনাফ সিকদার (৩২) কক্সবাজার শহরের পেশকারপাড়া এলাকার শাহাব উদ্দিন সিকদারের ছেলে। তিনি জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এবং শহর যুবলীগের সভাপতি প্রার্থী। আহত অপরজন হলেন, কক্সবাজার সদর উপজেলার পিএমখালীর ছনখোলা এলাকার গিয়াস উদ্দিনের ছেলে মো. তারেক (২২)।

 

আরো সংবাদ