চোলাই মদের কারখানা ধ্বংস করল ভ্রাম্যমাণ আদালত - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৬-০৯ ১৪:৩৬:৩৫

চোলাই মদের কারখানা ধ্বংস করল ভ্রাম্যমাণ আদালত

নিজস্ব  প্রতিবেদক  :   কক্সবাজারের পেকুয়ায় অভিযান চালিয়ে চোলাই মদ তৈরির ৮ থেকে ১০টি ছোট বড় কারখানা, বিপুল পরিমাণ মদ তৈরির উপকরণ ও সরঞ্জাম ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিক্রির জন্য মজুত করা ৫৪ লিটার চোলাই মদ জব্দ করা হয়েছে। বুধবার (৮ জুন) রাতে পেকুয়ার বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী গ্রামের রাখাইন পাড়ায় এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রাহুল চন্দ।

এসময় বারবাকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউল আলম, সচিব আবু তৈয়ব, ইউপি সদস্য আনিসুল করিম, রেজাউল করিম ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। বারবাকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউল আলম বলেন, ‘বুধবার রাতে বেশ কয়েকজন যুবক মদ খেয়ে মাতলামি করতে দেখে স্থানীয় বাসিন্দারা রাখাইনপাড়া ঘিরে রাখেন। পরে আমরা জনপ্রতিনিধিরা ও পুলিশের সদস্যরা সেখানে গিয়ে মদের কারখানাগুলো আবিষ্কার করি।

পরে সহকারী কমিশনার (ভূমি) রাহুল চন্দ ঘটনাস্থলে গিয়ে চোলাই মদ তৈরির উপকরণ ও সরঞ্জাম ধ্বংস করেন। পেকুয়া উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রাহুল চন্দ বলেন, রাখাইন পাড়ায় ৮ থেকে ১০টি ঘর থেকে অন্তত পাঁচ হাজার লিটার চোলাই মদের কাঁচামাল উদ্ধার করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের নেতৃত্বে এসব কাঁচামাল, চোলাই মদ উৎপাদনে ব্যবহৃত ৫৪টি ড্রাম, ২১টি বালতি ও ৩২টি পাতিল ধ্বংস করা হয়েছে।

একইসাথে বিক্রির উদ্দেশ্যে মজুদ রাখা ৫৪ লিটার চোলাই মদ জব্দ করা হয়। তিনি আরও বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠীর লোকজন পরিমিতভাবে চোলাই মদ উৎপাদন ও পান করতে পারেন। কিন্তু বাণিজ্যিক উদ্দেশ্যে উৎপাদন করায় চোলাই মদের কারখানা ও কাঁচামাল ধ্বংস করা হয়েছে। পেকুয়া থানার ওসি ফরহাদ আলী বলেন, চোলাই মদ জব্দের ঘটনায় আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে।

আরো সংবাদ