ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ - কক্সবাজার কন্ঠ

রোববার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-১০-২০ ১৩:০১:৪২

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ

নিউজ  ডেস্ক :  অবৈধ রাষ্ট্র ইসরায়েলের পক্ষে পশ্চিমারা এক হতে পারলে ফিলিস্তিনকে রক্ষায় কেনো এক নয় মুসলিম বিশ্ব! নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বাহিনী বর্বরোচিত হামলার প্রতিবাদে চট্টগ্রাম বিক্ষোভ মিছিল থেকে এমন দাবি তুলেন মুসল্লিরা। রাতের আধারে শিশুদের ওপর নৃশংস হামালার তীব্র নিন্দা জানিয়ে মধ্য প্রাচ্যের বিষফোড়া ইসরায়েলকে গ্রেট ইসরায়েলের স্বপ্ন পূরণ করতে দেবে না বলেও হুশিয়ারি দেন মুসল্লিরা।

শুক্রবার (২০ অক্টোবর) জুমার নামাজের পর মুসলিম উম্মাহর ঢল নামে চট্টগ্রাম নগর জুড়ে। মুখে প্রতিবাদ, হাতে ফিলিস্তিনের পতাকা, আর অন্তরে ক্ষোভ নিয়ে রাস্তায় ধর্মপ্রাণ মুসল্লিরা। দীর্ঘদিনের জমানো সেই ক্ষোভের প্রতিফলন ঘটে বন্দর নগরী চট্টগ্রামের রাস্তায়। হাজারো ধর্মপ্রাণ মানুষের স্রোতে মুখর হয়েছে পথঘাট।

নিরীহ ও নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলার প্রতিবাদ জানান তারা। রাতের আধারে শিশুদের ওপর নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা মুসল্লিদের মুখে মুখে। জুমার নামাজের পর মুসলিম উম্মাহর ঢল নামে চট্টগ্রাম নগর জুড়ে। দাবি জানানো হয়, বিশ্ব মুসলিম এক হওয়ার পাশাশাপি ইসরাইলি পণ্য বর্জনের।

এর আগে নগরী আন্দরকিল্লা শাহী জামে মসজিদে খণ্ডখণ্ড মিছিল নিয়ে আসতে থাকে ধর্মপ্রাণ মুসলমানরা। ইসরায়েলের নৃশংসতার ক্ষোভ জানিয়ে তারা বলেন, মধ্য প্রাচ্যের বুকে গ্রেট ইসরায়েলের স্বপ্ন কখনো পূরণ হবে না।

আন্দরকিল্লা শাহী জামে মসজিদে জুমার নামাজের পরপরই হেফাজতে ইসলামসহ নানা ধর্মীয় সংগঠন বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। পরে মোনাজাত করে দোয়া করা হয় নির্যাতিত নিপীড়িত ফিলিস্তিনিদের জন্য। দীর্ঘ এক ঘণ্টা নগরী নানা সড়ক ঘুরে পরে প্রেসক্লাব গিয়ে শেষ হয় বিক্ষোভ মিছিলটি।

আরো সংবাদ