মরিচ্যা চেকপোষ্ট থেকে ৭০ হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৮-৩১ ১৩:৪১:৫৩

মরিচ্যা চেকপোষ্ট থেকে ৭০ হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি

বার্তা পরিবেশক :  কক্সবাজারের উখিয়া উপজেলার মরিচ্যা যৌথ চেকপোষ্ট থেকে ৭০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। এ সময় ৪ লাখ টাকা মূল্যের ১টি সিএনজি এবং ১ হাজার টাকা মূল্যের ১টি মোবাইল সেট জব্দ করা হয়। আটককৃত মালামালের মোট সিজার মূল্য ২ কোটি ১৪ লক্ষ ১ হাজার টাকা। মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল ৬ টার দিকে রামু ৩০ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল ইব্রাহীম ফারুক এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

বিজিবি সূত্রে জানাগেছে, রামু ৩০ ব্যাটালিয়নের অধিনায়ক বিএ-৫৮০৩ লে. কর্নেল ইব্রাহীম ফারুক, এএসসি নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে বালুখালী রোহিঙ্গা ক্যাম্প থেকে কক্সবাজারগামী একটি সিএনজি ( যার নম্বর কক্সবজার থ ১১-২৯১৬) যোগে প্রচুর পরিমাণ ইয়াবা পাচার হবে। উক্ত তথ্যের ভিত্তিতে অধিনায়ক মঙ্গলবার (৩১ আগস্ট) ৬ টার দিকে মরিচ্যা যৌথ চেকপোষ্টে তল্লাশী কার্যক্রম জোরদার করেন।

ওই সময় মরিচ্যা বাজারে অবস্থানকালে উক্ত সিএনজিটি দেখতে পান এবং তল্লাশীর জন্য মরিচ্যা যৌথ চেকপোষ্টে নিয়ে আসা হয়। পরবর্তীতে চালক রোহিঙ্গা আবুল হোসেনকে ইয়াবা পাচারের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে সে স্বীকার করে যে সিএনজির মালিক মো. আবদুর রশিদ, একজন রোহিঙ্গা এবং ইয়াবা ব্যবসা করেন। সকালে তার মালিক তাকে সিএনজিটি মেরামতের জন্য কক্সবাজারের উদ্দেশ্যে প্রেরণ করে। পরে চালকসহ সিএনজি’টি তল্লাশী করা হলে সিএনজির ইঞ্জিন বক্সের ভিতরে যাত্রী সিটের নীচে এবং এয়ার ক্লীনার বক্সের মধ্যে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ৭০ হাজার বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় ৪ লাখ টাকা মূল্যের ১টি সিএনজি এবং ১ হাজার টাকা মূল্যের ১টি মোবাইল সেট জব্দ করা হয়। আটককৃত মালামালের সর্বমোট সিজার মূল্য ২ কোটি ১৪ লক্ষ ১ হাজার টাকা। আটককৃত রোহিঙ্গা নাগরিককে জব্দকৃত ইয়াবা, সিএনজি এবং মোবাইল ফোনসহ সংশ্লিষ্ট অপরাধের ধারায় মামলা দায়ের করে রামু থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে রামু ৩০ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল ইব্রাহীম ফারুক  জানান, মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাস এর মহামারীর মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করছে এবং এ অভিযান অব্যাহত থাকবে।

আরো সংবাদ