রামু থেকে ৪ শিক্ষার্থীকে অপহরণের অভিযোগ - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোমবার

প্রকাশ :  ২০২১-১২-০৯ ০৭:১৮:৪৯

রামু থেকে ৪ শিক্ষার্থীকে অপহরণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের রামু থেকে ৪ শিক্ষার্থীকে অপহরণের পর মুক্তিপণ দাবীর অভিযোগ উঠেছে। এ বিষয়ে রামু ও টেকনাফ থানা পুলিশকে লিখিতভাবে অভিযোগ দিয়েছেন নিখোঁজ শিক্ষার্থীদের অভিভাবকরা। রামু উপজেলার খুনিয়া পালং ইউনিয়নের হিমছড়ির পেঁচারদ্বীপ এলাকা থেকে ৭ ডিসেম্বর সকালে অপহরণের শিকার হয় ৪ শিক্ষার্থী। পরদিন ৮ ডিসেম্বর সকাল ১০টার দিকে এক শিক্ষার্থীর অভিভাবকের কাছে মুক্তিপণের জন্য ফোন করে অপহরণকারীরা।

নিখোঁজ শিক্ষার্থীরা হলো উক্ত এলকার আবদুর রহিমের ছেলে মো: কাইছার, মো: আলমের ছেলে মিজানুর রহমান নয়ন, আবদুচ ছালামের ছেলে জাহেদুল ইসলাম ও ফরিদ আলমের ছেলে মিজানুর রহমান।

তাদের সকলের বয়স ১৪/১৫ বছর এর কাছাকাছি এবং স্থানীয় একাধিক স্কুলের শিক্ষার্থী। রামু থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন ও হিমছড়ি পুলিশ ফাঁড়ির পরিদর্শক নাজমুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, রামুর হিমছড়ি পেঁচারদ্বীপ মধ্যম পাড়া এলাকার ‘বাতিঘর’ নামের একটি কটেজে ১ বছর ধরে চাকুরী করে আসছে টেকনাফের হ্নীলা ‘মোছনী’ ক্যাম্পের বাসিন্দা জাহাঙ্গীর আলম নামের এক রোহিঙ্গা যুবক। একই কটেজে চাকুরীর জন্য ৩ মাস আগে ইব্রাহীম নামের আরেক রোহিঙ্গা যুবককেও নিয়ে আসেন জাহাঙ্গীর। সেও একই ক্যাম্পে বসবাস করছে। চাকুরীর সুবাদে স্থানীয় উল্লেখিত শিক্ষার্থীদের সাথে পরিচয় ঘটে এই রোহিঙ্গা যুবক ইব্রাহীমের।

৭ ডিসেম্বর সকালে বেড়াতে যাওয়ার কথা বলে উক্ত রোহিঙ্গা যুবক ইব্রাহীম শিক্ষার্থীদের কৌশলে হিমছড়ি থেকে অপহরণ করে টেকনাফ নিয়ে যায়।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল হক কোম্পানী ও মেম্বার মোহাম্মদ সোহেল কক্সবাজার কন্ঠকে জানান, অপহরণের পরদিন (৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে নিখোঁজ শিক্ষার্থী মো: কাইছারের মুঠোফোন থেকে তার পিতা আবদুর রহিমের মুঠোফোনে একটি কল আসে। এসময় অপহরণকারীরা মুঠোফোনের অপর প্রান্ত থেকে ছেলের মুক্তির জন্য ১২ লাখ টাকা দাবী করেন। মুঠোফোনে শিক্ষার্থীদের মারধর ও চেঁচামেচির শব্দও শোনা যায়। এভাবে বার বার মুঠোফোনে মুক্তিপণের জন্য ফোন দেয়া হচ্ছে।

অপরদিকে অপহরণের বিষয়টি নিশ্চিত হওয়ার পর নিখোঁজ সন্তানদের ভবিষ্যৎ নিয়ে অভিভাবকরা উদ্বিগ্ন ও আতঙ্কিত হয়ে পড়েছেন বলে জানান ইউপি মেম্বার সোহেল।

এদিকে ৮ ডিসেম্বর রাতে এ বিষয়ে হিমছড়ি ফাঁড়ি, রামু ও টেকনাফ থানায় লিখিত অভিযোগ করেছেন বলে জানান নিখোঁজ শিক্ষার্থী কাইছারের চাচা আবদুচ ছালাম।

রামু থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন ও হিমছড়ি পুলিশ ফাঁড়ির পরিদর্শক নাজমুল আলম কক্সবাজার কন্ঠকে  ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন এবং নিখোঁজ শিক্ষার্থীদের উদ্ধারে তৎপর চালিয়ে যাচ্ছেন বলে জানান।

 

আরো সংবাদ