স্বামীর সংসার করতে নোয়াখালীতে মিশরি তরুণী - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-১০-২১ ১৩:০৫:০৮

স্বামীর সংসার করতে নোয়াখালীতে মিশরি তরুণী

নিউজ  ডেস্ক  :  বাংলাদেশের যুবককে বিয়ে করে স্বামীর সংসার করতে নোয়াখালীতে এসেছেন এক মিশরি তরুণী। বিয়ের পর ওই দম্পতি প্রথম দেশে এলেন।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সন্ধ্যায় ওই দম্পতি নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার নবীপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের গোবিন্দপুর গ্রামে তাদের বাড়িতে আসেন।

ওই তরুণী নাম ডালিয়া (২৬)। এর আগে মিশরে ২০২০ সালে গোলাম সারোয়ার বাবু নামে বাংলাদেশি যুবককে তিনি বিয়ে করেন।

বাবু জানান, তিনি কাজের খোঁজে ২০১২ সালে মিশর যান। সেখানে একটি পোশাক কারখানায় চাকরি নেন। তিনি ডালিয়াদের বাসার পাশেই থাকতেন। এক পর্যায়ের তাদের মধ্যে প্রেম হয়। পরে ২০১৮ সালের দিকে ডালিয়ার পরিবারে বিয়ের প্রস্তাব দেওয়া হয়। এর পর ২০২০ সালে ওই দেশের আইন মেনে মিশরে তাকে পারিবারিকভাবে বিয়ে করি।

বাবু জানান, গত বছর আমাদের একটি সন্তান হলেও পরে মারা যায়। এরপর এ প্রথম দুজনের এক সাথে দেশে আসা। বর্তমানে সুখে-শান্তিতে দিন কাটাচ্ছি।

তিনি জানান, ডালিয়া বাংলায় কথা বলতে পারে না। তার বরাত দিয়ে বাবু বলেন, বাংলাদেশি খাবার এবং পরিবেশ তার ভালো লেগেছে। এটা তার স্বামীর দেশ। এ দেশকে তিনি অনেক ভালবাসেন।  তার আলু বেশি পছন্দ।

বাবু জানান, দুই মাস পর আমরা আবারও মিশর ফিরে যাবে।

বাবুর বাবা গোলাম মাওলা মিয়া বলেন, পুত্রবধূ বাংলা ভাষা বলতে না পারলেও ইশারায় ইঙ্গিতে কথা বলছে। বিদেশিনী পুত্রবধূকে কাছে পেয়ে পরিবারের সবাই আনন্দিত।

নবীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেলায়েত হোসেন সোহেল বলেন,  বিদেশি পুত্রবধূকে দেখার জন্য শত শত মানুষ তাদেরর বাড়িতে ভিড় করছে। গ্রামের মানুষ এতে খুশি।

আরো সংবাদ