পিইসি পরীক্ষার্থীদের বহিষ্কার করা যাবে না : হাইকোর্ট - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০১-১৫ ০৯:৫৪:৫৫

পিইসি পরীক্ষার্থীদের বহিষ্কার করা যাবে না : হাইকোর্ট

নিউজ ডেস্ক: এখন থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় (পিইসি) শিক্ষার্থীদের বহিষ্কার করা যাবে না। এ সংক্রান্ত নীতিমালার সংশ্লিষ্ট বিধিটি বাতিল করেছেন হাইকোর্ট।  

বুধবার (১৫ জানুয়ারি) বিচারপতি এনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে এ তথ্য পেশ করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।
[the_ad id=”36442″]
এর আগে, প্রাথমিক শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ আদালতের এক তলব আদেশে হাজির হন। তখন আদালত তাকে প্রশ্ন করেন, ‘শিক্ষার্থীদের বহিষ্কার সংক্রান্ত সংশ্লিষ্ট বিধিটি কি বাতিল করা হয়েছে? আমরা তো রুল ইস্যু করেছিলাম ওই বিধিটি বাতিল করার জন্য।’ এ সময় শফিক মাহমুদ কোনো সদুত্তর দিতে পারেননি।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বলেন, সংশ্লিষ্ট বিধিটি মন্ত্রণালয় বাতিল করেছে। এরপরই হাইকোর্ট মামলার বাদী-বিবাদী সবাইকে ধন্যবাদ জানিয়ে জারিকৃত রুলটি নিষ্পত্তি করে দেন।[the_ad_placement id=”after-image”]

গত বছর পিইসি পরীক্ষায় যেসব শিক্ষার্থীদের বহিষ্কার করা হয়েছিলো হাইকোর্টের নির্দেশে সেসব পরীক্ষার্থীদের পুনরায় পরীক্ষা নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। একইসঙ্গে পরীক্ষা শেষের তিন দিনের মধ্যে তাদের ফল প্রকাশ করা হয়েছে।

আরো সংবাদ