বিশিষ্ট সাংবাদিক আবদুল মোনায়েন খানের স্মরণ সভা অনুষ্ঠিত - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৮-২১ ১৬:৩০:৩৩

বিশিষ্ট সাংবাদিক আবদুল মোনায়েন খানের স্মরণ সভা অনুষ্ঠিত

একটি পয়সাও সরকারি সাহায্য না পাওয়া দুঃখজনক…সংবাদপত্র শিল্পে তাঁর শূণ্যতা পূরণ হবেনা- বক্তারা

সংবাদ বিজ্ঞপ্তি : সাংবাদিক আবদুল মোনায়েম খান সংবাদপত্র জগতের একজন অনুকরনীয় ব্যক্তিত্ব ছিলেন। শিক্ষা-দীক্ষায়, পেশার সততায় এবং একজন আদর্শ মানুষ ও সংবাদকর্মীর যতগুলো গুণ থাকা দরকার তার সবই ছিল। করোনায় তাঁর হঠাৎ মৃত্যু কক্সবাজার সংবাদপত্র শিল্পে বিরাট শুন্যতার সৃষ্টি করেছে এবং এটা সহজেই পূরণ হবেনা।

সাংবাদিক আবদুল মোনায়েম খান স্মরণে আয়োজিত সভায় বক্তারা উপরোক্ত অভিমত ব্যক্ত করে বলেন, করোনায় আক্রান্ত হয়ে একটি আইসিইউ বেড না পেয়ে এ রমক একজন খ্যাতিমান সাংবাদিকের মৃত্যু কিছুতেই মেনে নেয়া যায়না।

বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, নির্লোভ, নিরহঙ্কার সাংবাদিক মোনায়েম খানের এ দু:খজনক মৃত্যুর দুই মাস অতিক্রান্ত হলেও তাঁর পরিবার সরকারি সাহায্য হিসেবে একটি পয়সাও না পাওয়া আরও বেদনাদায়ক। বক্তারা এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য সরকারের কাছে দাবি জানান।

কক্সবাজার নজরুল-আব্বাসউদ্দীন সেন্টার কর্তৃক ২০ আগষ্ট  বৃহস্পতিবার রাতে অনলাইন প্লাটফর্মে আয়োজিত এই স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমীন গাজী। নজরুল-আব্বাসইদ্দীন সেন্টারের সভাপতি অ্যাডভোকেট রজিম আহমদ এর সভাপতিত্বে ও সেন্টারের নির্বাহী পরিচালক জি এ এম আশেক উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত এই স্মরণ সভায় মোনায়েমের জীবন ও কর্ম নিয়ে আলোচনায় অংশ নেন নজরুল গবেষক কবি আবদুল হাই শিকদার, প্রখ্যাত চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. জিএম কাদেরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. হাসমত আলী, বিএফইউজের সিনিয়র সহসভাপতি নুরুল আমীন রুকন, মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, ফাইনান্সিয়াল এক্সপ্রেসের সিনিয়র রিপোর্টার সৈয়দ আলী আসফার, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান, কক্সবাজার সাহিত্য একাডেমীর সভাপতি মুহম্মদ নুরুল ইসলাম, দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা শামসুল হক শারেক, দৈনিক ইনকিলাবের জেলা সংবাদদাতা জাকের উল্লাহ চকোরী, দৈনিক হিমছড়ি সম্পাদক হাসানুর রশীদ, নজরুল আব্বাসউদ্দীন সেন্টারের পরিচালক হুমায়ুন সিকদার, অধ্যপক ফরিদুল আলম, সাংবাদিক মোনায়েম খানের ছোট ভাই আবদুল বাসেত খান, মোনায়েম খানের একমাত্র কন্যা আফ্রা নাওয়ার, কক্সবাজার সাহিত্য একাডেমীর সাধারণ সম্পাদক রুহুল কাদের বাবুল, বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট কল্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসিম, ব্যবসায়ি মোহাম্মদ ফেরদাউস, ছড়াকার জহিরুল ইসলাম, রামু লেখক ফোরামের সভাপতি হাফেজ আবুল মনজুর।

সাংবাদিক মোনায়েম খান মৃত্যুর আগে ডেইলি ফিন্যান্সিয়াল এক্সপ্রেস পত্রিকায় কর্মরত ছিলেন। এছাড়া তিনি ডেইলী স্টার, ডেইলি সান কক্সবাজার জেলা প্রতিনিধি এবং দৈনিক কালের কণ্ঠের প্রতিনিধি, কক্সবাজার বেতার কেন্দ্রের বার্তা সম্পাদক এবং কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক কক্সবাজার, হিমছড়ি, বাঁকখালী, দৈনিক দৈনন্দিন পত্রিকায় কর্মরত ছিলেন।

মোনায়েম খান কক্সবাজার শহরের তারাবনিয়ারছরা কবরস্থান রোডের মরহুম বদিউল আলম কানুনগো এর জ্যেষ্ঠ ছেলে। তিনি গত ৭ জুন করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন।

আরো সংবাদ