শহরের কবিতা চত্বর সড়কে সিলগালা করা প্রতিষ্ঠানে চুরি - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২০-০৪-০৭ ২০:০৪:৩৬

শহরের কবিতা চত্বর সড়কে সিলগালা করা প্রতিষ্ঠানে চুরি

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজার শহরের কবিতা চত্বর সড়কে ভ্রাম্যমান আদালতের সিলগালা করা আল নাহিদ সার্ভিসিং সেন্টারে চুরি ঘটনা ঘটেছে। ২৪ মার্চ রাতে ওই প্রতিষ্ঠানের একপাশের টিন কেটে ভিতরে প্রবেশ করে মূল্যবান জিনিসপত্র চুরি হয়ে গেছে বলে দাবী করেছেন মালিক নাছির উদ্দিন। বিষয়টি তিনি কক্সবাজার জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সহকারি কমিশনার জোবাইর হাবিবকে মোবাইল ফোনে অবগত করলে তিনি বিষয়টি দেখবেন বলে জানান। ১৬ ডিসেম্বর/২০১৯ ইংরেজী ওই প্রতিষ্ঠানটি কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে সিলগালা করা হয়।
জানাগেছে, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর মালিকাধীন কবিতা চত্বরের ওই জায়গাটি ভাড়া নিয়ে শহরের বাহারছড়ার বাসিন্দা নাছির উদ্দিন গাড়ী ওয়াশের প্রতিষ্ঠান করেন। তিনি চুক্তি ভিত্তিতে পর্যটন কর্পোরেশনের কাছ থেকে জায়গাটি ভাড়া নিয়ে ব্যবসা কার্যক্রম চালিয়ে আসছিলেন। কিন্তু বিনা নোটিশে ওই প্রতিষ্ঠানে কক্সবাজার জেলা প্রশাসন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সিলগালা করেন।

প্রতিষ্ঠান সিলগালা করার বিষয়টি নাছির উদ্দিন পর্যটন কর্পোরেশনের কক্সবাজার শাখার ব্যবস্থাপক মীর মোস্তাফিজুর রহমান অবগত করলে তিনি জেলা প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরকে বিষয়টি জানতে বলেন। নাছির উদ্দিন যাবতীয় কাগজপত্র নিয়ে জেলা প্রশাসনের ওই দপ্তরে যোগাযোগ করলেও এখনো বিষয়টি সমাধান হয়নি। অন্যদিকে চোরের দল তান্ডব চালিয়ে তার প্রতিষ্ঠানের প্রায় ৯ লক্ষ টাকার মালামাল অদৃশ্য হয়ে গেছে।

এ নিয়ে নাছির উদ্দিন জানান, টাকা দিয়ে ভাড়া নেয়া প্রতিষ্ঠানে প্রশাসনের পক্ষ থেকে সিলগালা করা হয়েছে। তিনি বলেন এখন মালামালগুলো চোরে নিয়ে গেছে। লোন আর ধারদেনা করে প্রতিষ্ঠানের জায়গাটি ভাড়া নিয়েছিলাম। ১৬ ডিসেম্বর হতে বেকার হয়ে পরিবার পরিজন অতি মানবেতর জীবন যাপন করছি। বিষয়টি সুষ্ট তদন্তপূর্বক কাগজপত্র যাচাই-বাচাই করে একটি সমাধান দেয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরের কাছে তিনি আবেদন জানিয়েছেন।

আরো সংবাদ